বইমেলার ৩য় দিন বই পড়া নিয়ে কলেজ শিক্ষার্থীদের আলোচনা

 

 

নিজেস্ব প্রতিনিধি । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

পাবনা বইমেলার ৩য় দিনে কলেজ শিক্ষার্থীদের মেলা মঞ্চে গুরুত্বপুর্ণ আলোচনা অনুষ্ঠিত হয়। আলোচনায় শিক্ষার্থীরা বলেন, ইচ্ছা থাকলে বই পড়ার যথেষ্ট সময় পাওয়া যায়। বই পড়া ছাড়া কোন মানুষ বড় হয়েছে সেটা মোটেও সম্ভব হয় না। পাবনা বইমেলা শিক্ষার্থীদের যেমন পাঠ অভ্যাসে ভূমিকা রাখছে তেমনি ভূমিকা রাখছে সমাজ গঠনে। সেই সাথে ভূমিকা রাখছে পরিবেশ গঠনে এবং জীববৈচিত্র সংরক্ষেণে।
শনিবার সন্ধ্যায় বইমেলা মঞ্চে আলোচনায় অংগ্রহণকারী শিক্ষার্থীরা হলেন, সরকারি শহিদ বুলবুল কলেজের শিক্ষার্থী রিপন আলী, সন্দ্বীপ ঘোষ, হৃদয় সরকার, সরকারি মহিলা কলেজের শিক্ষার্থী হাসনাত জাহান দিশা, আনিকা তানজিম, মুনসিলা মাহমুদ জ্যোতি, শামসিয়া অনন্যা, পাবনা সরকারি কলেজের জারিন তাসনিম, সরকারি এডওয়ার্ড কলেজের সুদীপ্ত কর্মকার, নাজমুল হাসান খান, কাজি নাজমুস সাদাত আদিব ও শহীদ এম মনসুর আলী কলেজের শিক্ষার্থী বর্ণা পারভীন।
আলোচনা শেষে তাদেরকে বইমেলা উদযাপন পরিষদের পক্ষ থেকে ধন্যবাদ ও অভিনন্দন জ্ঞাপন করেন বইমেলা উদযাপন পরিষদের সভাপতি প্রফেসর শিবজিত নাগ। আলোচনা সভার সঞ্চালনা করেন এ্যাড. মুসফেকা জাহান কনিকা ও ড. হাবিবুল্লাহ।
এছাড়া মেলা মঞ্চে তনুশ্রী দাস ও আরমান বিশ্বাস রতনের একক সঙ্গীত, নৃত্য রং এর নৃত্য, শিল্পাঙ্গনের নৃত্য ও সঙ্গীত এবং সিঙ্গা লালন বহুমুখী বাউল ক্লাবের বাউল গান। সাংস্কৃতি অনুষ্ঠান পরিচালনা করেন প্রলয় চাকী।

Pabna boi mela 3rd day pic-2


কাগজটুয়েন্টিফোর বিডি ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!