বাংলাদেশি সমর্থকদের উপর শ্রীলঙ্কানদের হামলা

স্পোর্টস ডেস্ক । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

শনিবার কলম্বোয় নিদাহাস ট্রফির তৃতীয় ম্যাচে শ্রীলঙ্কাকে ৫ উইকেটে পরাজিত করে বাংলাদেশ। টানটান উত্তেজনাপূর্ণ ম্যাচে ২১৫ রানের লক্ষ্যে খেলতে নেমে শেষ ওভারে গিয়ে জয়ের দেখা পায় সফরকারী টাইগাররা।

তবে ম্যাচ শেষে ঘটে এক ন্যাক্কারজনক ঘটনা। গ্যালারিতে থাকা জয়ের উল্লাসে মাতোয়ারা বাংলাদেশি সমর্থকদের উপর হুট করেই হামলা চালান খেলা দেখতে আসা শ্রীলঙ্কান দর্শকরা।

হামলার শিকার হওয়া সমর্থকরা বাংলাদেশ ক্রিকেট সাপোর্টারস অ্যাসোসিয়েশনের (বিসিএসএ) সদস্য। শ্রীলঙ্কার মাটিতে নিজেদের দলকে সমর্থন জোগাতে চলতি মাসের শুরুতেই বাংলাদেশ থেকে শ্রীলঙ্কায় পাড়ি জমান তারা।

পুরস্কার বিতরণী অনুষ্ঠান চলাকালে গ্যালারিতেই অবস্থান করছিলেন বিসিএসএ-র সদস্যরা। এমন সময় তুহীন নামের এক সদস্যের উপর আচমকা চড়াও হন শ্রীলঙ্কান সমর্থকরা। পাশাপাশি বাংলাদেশের অন্য সমর্থকদেরও শাসাতে থাকেন।

শ্রীলঙ্কান সমর্থকদের উগ্রতায় এক পর্যায়ে পরিস্থিতি চলে যায় নিয়ন্ত্রণের বাইরে। ফলে মাঠে দায়িত্ব পালন করা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীরা দৌড়ে ছুটে আসেন ঘটনাস্থলে। পরে তারাই শ্রীলঙ্কান সমর্থকদের শান্ত করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

যদিও পরিস্থিতি নিয়ন্ত্রণে আসার পর, এমন অনাকাঙ্ক্ষিত ঘটনার জন্য দুঃখ প্রকাশ করেছেন শ্রীলঙ্কার ক’জন সমর্থক।

উল্লেখ্য, শনিবার কলম্বোয় চলমান নিদাহাস ট্রফির তৃতীয় ও নিজেদের দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কাকে ৫ উইকেটে হারায় মাহমুদউল্লাহ্‌ রিয়াদের নেতৃত্বাধীন বাংলাদেশ। শ্রীলঙ্কার ছুঁড়ে দেওয়া ২১৪ রানের লক্ষ্যে খেলতে নেমে ৫ উইকেট ও ২ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় টাইগাররা। নিজেদের টি-২০ ক্রিকেটের ইতিহাসে এটিই টাইগারদের সবচেয়ে বেশি রান তাড়া করে জয়ের ঘটনা। দলের জয়ে বড় অবদান রাখেন উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম এবং দুই ওপেনার তামিম ইকবাল ও লিটন কুমার দাস।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!