বিএনপির শক্তিশালী সমর্থন রয়েছে এমন বক্তব্য দেয়ায় ওবায়দুল কাদেরকে ধন্যবাদ: মির্জা আলমগীর

অনলাইন ডেস্ক । কাগজটোয়েন্টিফোরবিডি.কম

বিএনপির শক্তিশালী সমর্থন রয়েছে এমন বক্তব্য দেয়ায় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে ধন্যবাদ জানিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগের নেতারা বলেন, বিএনপি নাকি দুর্বল হয়ে গেছে। তাহলে তাদের দেখে এতো ভয় কেন? সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত বিএনপিকে নিয়ে কথা বলছেন কেন?

রাজধানীরর নয়াপল্টনে অবস্থিত বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সোমবার এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, বিএনপির সমাবেশ, মিছিল, মিটিং করতে দেওয়া হয় না। অথচ আওয়ামী লীগ নিজেদের ইচ্ছেমত সমাবেশ করছে। এরশাদকে সমাবেশ করার অনুমতি দেওয়া হচ্ছে। কিন্তু বিএনপির নেতারা সমাবেশ বা মিছিল করতে গেলেই করতে দেওয়া হয় না, মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার করা হয়। কেন নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশ দাঁড় করিয়ে রাখছেন? বিএনপি নেতাকর্মীরা বেরিয়ে পড়লে আটকানো মুশকিল হবে এজন্যই কি এত ভয় পাচ্ছেন?

দেশে দ্বৈত আইন চলছে অভিযোগ করে তিনি বলেন, আওয়ামী লীগের জন্য এক আইন, আর বিএনপি বা সাধারণ মানুষের জন্য আরেক আইন। সরকার দেশের সব সেক্টরকে ভেঙ্গে ফেলছে উল্লেখ করে তিনি বলেন, দেশ গণতন্ত্রকে হত্যা করে উন্নয়নের নামে রাজনীতি, অর্থনীতি, আইন, শিক্ষা, সমাজ ব্যবস্থাপনাসহ সব সেক্টরকে ভেঙ্গে ফেলেছে সরকার।

৫ জানুয়ারি বিএনপিকে সমাবেশ করতে না দেওযা সম্পর্কে ফখরুল বলেন, ‘দেশের একটি বৃহৎ রাজনৈতিক দলকে সমাবেশ করতে দেওয়া হয়নি। কিন্তু আওয়ামী লীগ কাউন্সিল করে, এমন কি এরশাদের জাতীয় পার্টিকে সমাবেশ করতে দেওযা হয়। ২০১৪ সালের ৫ জানুয়ারি পর থেকে এই পর্যন্ত ৭বার অনুমতি চেয়ে আমরা তা পাইনি।’

ভারত থেকে ১৮টি কুকুর আমদানি করা হয়েছে এমনটা উল্লেখ করে বিএনপির মহাসচিব বলেন, ‘সীমান্ত পাহারা দেওয়ার জন্য ভারত থেকে প্রশিক্ষিত কুকুর আনা হয়েছে এটা ভাল কথা। কিন্তু সীমান্তে যখন প্রতিনিয়তই হত্যা হচ্ছে তখন এই সরকার কথা বলে না।’

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী, ডা. এ জেড এম জাহিদ হোসেন, উপদেষ্টা আতাউর রহমান ঢালী, যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, শিক্ষা বিষয়ক সম্পাদক ওবায়দুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!