গোপালপুরে শহীদ ইমরান স্মৃতি বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত

 

 

মো. সেলিম হোসেন, গোপালপুর (টাঙ্গাইল) প্রতিনিধি । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

প্রতিযোগিতা মূলক শিক্ষা জ্ঞান ভান্ডারকে দ্রুত সমৃদ্ধ করে- প্রতিপাদ্যকে সামনে রেখে বাংলাদেশ ছাত্রলীগ টাঙ্গাইলের গোপালপুর থানার যুগ্ম আহ্বায়ক ও গোপালপুরের গণজাগরণ মঞ্চের উদ্যোক্তা শহীদ ইমরান স্মৃতি বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।
গতকাল রোববার সকাল ১১টায় স্থানীয় সূতি ভি.এম.পাইলট মডেল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে উপজেলার ৫০টি (মাদ্রাসা ও স্কুল মিলে) শিক্ষা প্রতিষ্ঠানের ষষ্ঠ, সপ্তম ও নবম শ্রেণির প্রায় এক হাজার পরীক্ষার্থী এ বৃত্তি পরীক্ষায় অংশ গ্রহণ করেন।
শহীদ ইমরান স্মৃতি বৃত্তি পরীক্ষার প্রধান উপদেষ্টা পদে ছিলেন গোপালপুর ও ভুঞাপুরের সাংসদ খন্দকার আসাদুজ্জামান এমপি, গোপালপুর উপজেলা চেয়ারম্যান মো. ইউনূছ ইসলাম তালুকদার ঠান্ডু, ভাইস চেয়ারম্যান আব্দুল লতিফ ও মরিয়ম আক্তার মুক্তা। সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি হালিমুজ্জামান তালুকদার, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম তালুকদার (সুরুজ) ও ছাত্রলীগের আহ্বায়ক মঞ্জুরুল হক ফরিদ। বৃত্তি প্রদান কমিটির আহ্বায়ক হিসেবে উপস্থিত ছিলেন সূতি ভি.এম. পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুল লতিফ, যুগ্ম আহ্বায়ক মো. আ. জব্বার, সদস্য হিসেবে ছিলেন গোপালপুর উপজেলা শিক্ষক সমিতির সভাপতি গোলাম ফারুক ও সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম তালুকদার প্রমূখ।
উল্লেখ্য, শহীদ ইমরান হোসেন টাঙ্গাইলের গোপালপুর উপজেলার ভেঙ্গুলা পশ্চিমপাড়া তাঁর নানার বাড়িতে ১৯৮৭ সালের ১০ ফেব্রুয়ারি জন্মগ্রহণ করেন। তাঁর পিতা মো. একামত আলী সরকার ও মাতা মোছা. হোসনে আরা বেগম। গ্রামের বাড়ি একই উপজেলার মোহাইল গ্রামে। সে গোপালপুর পৌরমুকুল একাডেমি থেকে ৫ম শ্রেণি, সূতি ভি.এম. পাইলট মডেল উচ্চ বিদ্যালয় থেকে এস.এস.সি ও গোপালপুর কলেজ থেকে এইচ.এস.সি পাশ করে ঢাকা কলেজে ভর্তি হয়েছিলেন। ছোট কাল থেকেই শহীদ ইমরান হোসেন বাংলাদেশ ছাত্রলীগ রাজনৈতিক দলের আদর্শবাদী ছিলেন। সে বঙ্গবন্ধুর আদর্শকে বিশ্বাস করতেন এবং আওয়ামী রাজনীতিতে সম্পৃক্ত ছিলেন। ২০১৩ সালের ১৯ মার্চ মঙ্গলবার ভোরবেলা গোপালপুরের রাজপথে কতিপয় বিএনপির সন্ত্রাসীরা তাঁকে নির্মমভাবে হত্যা করে। তাঁর স্মৃতি ধরে রাখা ও প্রতিযোগিতা মূলক শিক্ষায় জ্ঞান ভান্ডারকে দ্রুত সমৃদ্ধ করার লক্ষ্যে এ বৃত্তি পরীক্ষার আয়োজন করেন গোপালপুর উপজেলা ছাত্রলীগ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!