বৃষ্টিতে খেলা না হলে বাংলাদেশের বিকল্প প্রস্তাব ফিরিয়ে দিল ইংল্যান্ড

 বাংলাদেশ-ইংল্যান্ড চলতি সিরিজের সমতা বিরাজ করছে। বুধবার  শেষ একদিনের ম্যাচ। তবে এই ম্যাচে বৃষ্টি হবার সম্ভাবনা ৭০% বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। তাই, বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) থেকে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডকে (ইসিবি) যদি বৃষ্টির কারণে বুধবার খেলা না হয় তাহলে রিজার্ভ ডে’তে তার পরের দিন বৃহস্পতিবার ম্যাচ আয়োজন করার প্রস্তাব দেয়া হয়। কিন্তু সেই প্রস্তাব ফিরিয়ে দিয়েছে ইসিবি। ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের এক মুখপাত্র বলেন, “ইসিবির কাছে আজ একটি অনুরোধ এসেছিল এভাবে, সিরিজের শেষ ওয়ানডে ম্যাচটি বৃষ্টিতে পণ্ড হলে রিজার্ভ ডে’তে তা আয়োজন করা যায় কিনা। প্রথমত আমরা বিবেচনা করেছিলাম। কিন্তু এই মুহূর্তে আমরা অনুরোধটা রাখতে পারছি না। কেননা এবারের আঁটসাঁট সফরে এটা (রিজার্ভ ডে) সম্ভব নয়।”
 ইংল্যান্ডের অনেক খেলোয়াড় বৃহস্পতিবার (১৩ অক্টোবর) চলে যাবেন বলে জানিয়েছেন সেই মুখপাত্র। তিনি বলেছেন, “আমাদের বেশির ভাগ ক্রিকেটার একদিনের সিরিজ শেষে বৃহস্পতিবার যুক্তরাজ্যে চলে যাবে। টেস্ট খেলোয়াড়রা আগামী সপ্তাহে আসার জন্য প্রস্তুতি নিচ্ছে। আমরা তাই সিরিজের সমাপ্তি টানতে চাই। আশা করি, আগামীকালই ম্যাচটি মাঠে গড়াবে।”

এদিকে বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান রিজার্ভ ডে প্রস্তাবের বিষয় নিয়ে বলেন,“আবহাওয়ার কথা ভেবেই আমরা ইসিবির কাছে প্রস্তাবটি রেখেছিলাম। আমরা জানতে চেয়েছিলাম যে তারা (ইংল্যান্ড) রিজার্ভ ডেতে খেলতে আগ্রহী কিনা? কিন্তু তারা ‘না’ বলে দিয়েছে।”

উল্লেখ্য, এর আগে আফগানিস্তানের বিপক্ষে সিরিজে রিজার্ভ ডে রাখার জন্য সূচি পরিবর্তন করা হয়েছিলো। সেই সিরিজের প্রতিটি ম্যাচের জন্য একদিন করে রিজার্ভ ডে ছিলো। তবে বৃষ্টি ঝামেলা না করায় নির্ধারিত দিনেই ম্যাচ সমাপ্ত হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!