ব্যাংক ঋণের সুদের হার ডাবল ডিজিট হলে কঠোর ব্যবস্থা: প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

বুধবার সন্ধ্যায় গণভবনে অনুষ্ঠিত আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের জরুরি সভায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘সুদের হার ডাবল ডিজিট হলে সরকার কঠোর হবে।’ ব্যাংকগুলোর সুদের হার সিঙ্গেল ডিজিটে নামিয়ে আনার জন্য বলেন।

সভায় দলের সভাপতিমণ্ডলীর সদস্য ড.আবদুর রাজ্জাক এ বিষয়ে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন। এর জবাবে সরকার প্রধান বলেন, ‘ব্যাংক ঋণে চড়া সুদ গ্রাহকের ওপর চাপিয়ে দেওয়া যাবে না। অবশ্যই সুদের হার সিঙ্গেল ডিজিটে আসতে হবে।’

রুদ্ধদ্বার এই সভায় জানানো হয়, আগামী ২২ মার্চ বাংলাদেশ উন্নয়নশীল দেশে প্রবেশ করার ঘোষণা আসছে। এই উপলক্ষে সরকারের সব মন্ত্রণালয় ও সেক্টরের যেন নানা আয়োজন থাকে, সে বিষয়ে নির্দেশনা দেওয়া হয়েছে। বলা হয়েছে, এটি যেহেতু সরকারের অর্জন, তাই দলের চেয়ে ঘটা করে নানা আয়োজন সরকারেরই থাকা উচিত।

নেপালে ইউএস বাংলার একটি বিমান দুর্ঘটনা হয় গত সোমবার। এই দুর্ঘটনায় ৩১ বাংলাদেশি নিহত হন। এ সম্পর্কে পরবর্তী করণীয় নির্ধারণ করতে দলের নীতি-নির্ধারনী পর্যায়ের সঙ্গে এই বৈঠকে মিলিত হন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

সভায় বিমান বিধ্বস্তের ঘটনায় শোক প্রকাশ করা হয়। যেসব আওয়ামী লীগ নেতাদের এলাকায় এসব হতাহতদের বাড়ি রয়েছে সেসব নেতাদের ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াতে নির্দেশ দিয়েছেন শেখ হাসিনা। বৈঠকে সরকারের পক্ষ থেকে হতাহতদের বিষয়ে সরকারের নেওয়া পদক্ষেপগুলো তুলে ধরা হয়েছে। দুর্ঘটনায় নিহতদের লাশ শনাক্তকরণসহ দেশে ফিরিয়ে আনতে কিছু সময় লাগবে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘এ বিষয়ে দ্রুত সব রকম পদক্ষপ গ্রহণ করছে সরকার।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!