ভাত দিতে না পেরে ২ সন্তানকে বিষপানে হত্যা, মায়েরও আত্মহনন

অনলাইন ডেক্স । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

সংসারে অভাব। দুবেলা দুমুঠো ভাতের জন্য হাহাকার, সংগ্রাম। তারপরও দিনশেষে ডাল-ভাতের নিশ্চয়তাটুকুও যখন নেই তখন জীবনের প্রতি বিতৃষ্ণা জাগাও তো স্বাভাবিক। এবার নিজের দুই সন্তানকে নিজ হাতে হত্যা করে তেমনই এক হৃদয়বিদারক ঘটনার অবতারণা করলেন এক ‘মা’। সন্তানদের মুখে ভাত তুলে দিতে না পেরে তাদের বিষ খাইয়ে হত্যা করলেন মা। সঙ্গে নিজেও আত্মহননের পথ বেছে নিলেন।

সোমবার (২৯ এপ্রিল) রাতে চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার সরফভাটা ইউনিয়নের শিকদার পাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন, মো. নূরনবীর স্ত্রী ডলি আক্তার (২৮) ও তাদের দুই মেয়ে ইলা আক্তার (৬) ও ইসরাত নূর (১০)।

স্থানীয়দের বরাত দিয়ে রাঙ্গুনিয়া থানা পুলিশ ব্রেকিংনিউজকে জানায়, প্রথমে দুই মেয়েকে বিষ খাইয়ে হত্যা করে মা ডলি আক্তার। পরে নিজেও বিষপানে আত্মহত্যা করেন।

নিহতের স্বজনদের বরাত দিয়ে রাঙ্গুনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমতিয়াজ উদ্দিন ভূঁইয়া বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘সংসারে অভাবের কারণে পারিবারিক বিরোধ থেকে মা দুই শিশু সন্তানকে হত্যার পর নিজেও বিষ পানে আত্মহত্যা করেছেন বলে স্বজনরা দাবি করেছেন। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তবে এর পেছনে অন্য কোনও ঘটনা আছে কিনা সেটা তদন্ত করে দেখা হচ্ছে। তারপর আইনগত ব্যবস্থা নেয়া হবে।’

পুলিশ জানায়, বিষপানের বিষয়টি টের পেয়ে রাত সাড়ে ১২টার দিকে পরিবারের কয়েকজন সদস্য মা ও দুই মেয়েকে প্রথমে রাঙ্গুনিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। পরে চিকিৎসকদের পরামর্শে ৩ জনকেই চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হলে রাত দেড়টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!