ব্যারিস্টার মইনুল হোসেন গ্রেপ্তার

অনলাইন ডেস্ক । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেনকে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ সোমবার রাতে রাজধানীর উত্তরা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। রংপুরের একটি মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) যুগ্ম-কমিশনার মাহবুব আলম এর সত্যতা নিশ্চিত করে সাংবাদিকদের জানান, রংপুরের একটি মানহানি মামলায় উত্তরায় আ স ম আবদুর রবের বাসা থেকে ব্যারিস্টার মইনুলকে গ্রেপ্তার করা হয়েছে। বর্তমানে তিনি ডিবির হেফাজতে।

উল্লেখ্য, গত ১৬ অক্টোবর মধ্যরাতে একাত্তর টেলিভিশনের টকশো ‘একাত্তরের জার্নাল’ এ ব্যারিস্টার মইনুল হোসেনকে সাংবাদিক মাসুদা ভাট্টি প্রশ্ন করেন, ‘জাতীয় ঐক্যফ্রন্টে আপনি যে হিসেবে উপস্থিত থাকেন, আপনি বলেছেন আপনি নাগরিক হিসেবে উপস্থিত থাকেন। কিন্তু সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই বলছেন, আপনি জামায়াতের প্রতিনিধি হয়ে সেখানে উপস্থিত থাকেন।’

এ প্রশ্নের জবাবে একপর্যায়ে মাসুদা ভাট্টিকে বলেন, “আপনার দুঃসাহসের জন্য আপনাকে ধন্যবাদ দিচ্ছি। আপনি চরিত্রহীন বলে আমি মনে করতে চাই।”

এই ঘটনায় সারা দেশে এ পর্যন্ত মইনুল হোসেনের বিরুদ্ধে ছয়টি মামলা হয়েছে। এর মধ্যে ২১ অক্টোবর ঢাকায় মাসুদা ভাট্টি নিজে মানহানির একটি মামলা করেন। একই দিন জামালপুর, কুমিল্লা ও কুড়িগ্রামে আরও তিনটি মানহানির মামলা হয়। এ ছাড়া সোমবার সকালে ভোলায় ও বিকেলে রংপুরে আরেকটি মামলা হয়। এরমধ্যে কয়েকটিতে তিনি উচ্চ আদালত থেকে জামিন নিয়েছেন।

ব্যারিস্টার মইনুল বিবিসিকে বলেন, আমাদের দেশে মামলা দেওয়াটা এখন রাজনীতির অংশ হয়ে গিয়েছে। এখনকার রাজনীতি হলো মামলা দিয়ে, পুলিশ দিয়ে হয়রানি করা।

একজন ভদ্রমহিলা সম্পর্কে এধরনের অশালীন মন্তব্য করার জন্য তিনি অনুতপ্ত কি না বিবিসির এই প্রশ্নের জবাবে ব্যারিস্টার মইনুল হোসেন ব্যাখ্যা করে বলেন, তিনি ‘চরিত্রহীন’ বলতে মাসুদা ভাট্টিকে ব্যক্তিগতভাবে ইঙ্গিত করেন নি। তিনি তার সাংবাদিকতার চরিত্রটিকে তুলে ধরতে চেয়েছিলেন। তবু তিনি এই ঘটনার জন্য অনুতপ্ত।

এ ঘটনার জন্য দু:খ প্রকাশ করলাম। তারপর আমি প্রেসে বিজ্ঞপ্তি দিয়ে দু:খ প্রকাশ করলাম। আমি ভাবতেই পারিনা কোন সাংবাদিক আমাকে এভাবে অপমান করে প্রশ্ন করতে পারে। আমি কি বাংলাদেশে এতটাই অপরিচিত যে জামাতের এজেন্ট হয়ে আমাকে ঐক্য-প্রক্রিয়ায় অংশ নিতে হবে?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!