গোপালপুরে মসজিদ নিয়ে কটুক্তি করায় বিলাস পালের বিরুদ্ধে থানায় মামলা

 

 

মো. সেলিম হোসেন, গোপালপুর (টাঙ্গাইল) প্রতিনিধি  কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

টাঙ্গাইলের গোপালপুরে পুজা মন্ডবের প্রতিমা বিসর্জনের পুর্বে এক শোভাযাত্রায় সকলের সামনে মসজিদ নিয়ে কটুক্তিকর বক্তব্য ভিডিও ধানণ করে ফেইসবুকে স্ট্যাটাস দেয়ার ঘটনায় পৌর শহরজুড়ে চরম উত্তেজনা বিরাজ করছে। এ ঘটনায় আজ বুধবার সকাল থেকে ধর্মপ্রাণ মুসুল্লীদের মাঝে টান টান উত্তেজনা বিরাজ করছে। পুলিশ পরিস্থিতি সামলাতে বিলাশ পাল (২৪) নামক এক যুবকের বিরুদ্ধে বিকালে থানায় মামলা দায়ের করেছে। সে পৌরশহরের পালপাড়ার বিমল পালের ছেলে বিলাশ পাল। এমনকি শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের ছাত্র বলে জানা যায়।

গোপালপুর থানার ওসি হাসান আল মামুন জানান, গত ১ অক্টোবর পৌরশহরের পালপাড়া পুজা মন্ডবের প্রতিমা বৈরান নদীতে বিসর্জনের পুর্বে এক শোভাযাত্রা র‌্যালি করা হয়। আসরের আযানের সময় ওই র‌্যালি কোনাবাড়ি মসজিদ অতিক্রম করার সময় মুসুলীরা মাইক ও ঢোল না বাজানোর জন্য অনুরোধ করেন। কিন্তু মাইক বা ঢোল বন্ধ করা হয়নি।

এসময় পাল পাড়া মহল্লার বিমল পালের পুত্র বিলাস পাল মাইকে ঘোষণা দেন, “সব মসজিদ উঠাইয়া দাও, মসজিদ কিসের, সব থাকবে মন্দির, সব থাকবে মন্দির।” মাইকের এ ঘোষণা আগ্রহী কয়েকজন ভিডিও হিসাবে ধারণ করে। গত ২ অক্টোবর গুলজার আহমেদ নামক এক ব্যক্তির ফেইসবুক আইডিতে ওই ভিডিও আপলোড করা হয়। মুহূর্তের মধ্যে তা ভাইরাল হয়ে যায়|

add2

এ নিয়ে ইমাম সমিতির নেতৃবৃন্দ এবং মুসুলীরা প্রতিবাদ জানান। ঘটনাটি সাম্প্রদায়িক সংঘর্ষে রুপ নেয়ার আশঙ্কায় পুলিশ আজ মঙ্গলবার সকালে ইমাম সমিতি ও মুশুলিদের নিয়ে থানায় বৈঠক করেন। পরে ধর্মীয় অনুভূতিতে আঘাত আনার অভিযোগে গোপালপুর থানার দারোগা মোঃ হান্নান বাদী হয়ে একমাত্র বিলাস পালকে আসামী করে থানায় মামলা দায়ের করেন। মামলার তদন্তকারি দারোগা হলেন এসআই হাসান জামিল খান। তদন্তকারি দারোগা জানান, আসামী বিলাস পালকে গ্রেফতারের জোর চেষ্টা চলছে। উত্তেজনা প্রশমনে পুলিশী এলাকায় পাহারার ব্যবস্থা করা হয়েছে।


  • কাগজ টুয়েন্টিফোর বিডি ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!