মাদার তেরেসা পদক পেলেন ভারতে গিয়ে পাবনার আলমগীর

সৈয়দ আকতারুজ্জামান রুমী, পাবনা প্রতিনিধি । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

আন্তর্জাতিক সাহিত্য সম্মেলন ও জাতীয় শিক্ষক দিবস উদযাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সাহিত্য চর্চায় বিশেষ অবদান রাখায় মাদার তেরেসা পদক পেলেন সম্মিলিত সাংস্কৃতিক জোট পাবনা’র যুগ্ম সম্পাদক ও উত্তরণ সাহিত্য আসরের প্রতিষ্ঠাতা সভাপতি আলমগীর কবীর হৃদয়।
ভারতের মহাবঙ্গ সাহিত্য পরিষদের উদ্যোগে রবীন্দ্রসদন বাংলা আকাদেমী চত্ত্বর অবনীন্দ্র সভাগৃহে গত ৫ সেপ্টেম্বর মহাবঙ্গ সাহিত্য পরিষদের সভাপতি তপন সাহার সভাপতিতে অনুষ্ঠিত সভায়¡ বিশেষ অতিথির বক্তব্য দেন যথাক্রমে রবীন্দ্র গবেষক ড. বিবেকানন্দ চক্রবর্তী, ড. শ্যামল গোস্বামী, অধ্যাপক ড. নির্মল কুমার বর্মন, কবি পরান মাঝি, বিশিষ্ট সমাজসেবক অরিন্দম ভট্টাচার্য, অধ্যাপক ড. পুলকেশ মন্ডল, শিক্ষিকা ড. তৃপ্তি কুন্ডু রায় প্রমুখ। অনুষ্ঠিত এ সভায় সাহিত্য চর্চায় বিশেষ অবদানের জন্য লেখক, সংগঠক, কবি, গল্পকার, গীতিকার ও কে তার কে মূল্যায়ন করে মাদার তেরেসা পদক প্রদান করা হয়।

এদিকে কবি, গল্পকার ও গীতিকার আলমগীর কবীর হৃদয় উত্তর সাহিত্য আসর পাবনা’র প্রতিষ্ঠাতা সভাপতি। দেশের বিভিন্ন জেলাতে ১৬ টি শাখা রয়েছে। তার ৬টি কাব্যগ্রন্থ রয়েছে। তার লেখা ও সুরে একটি “ফিরে দেখা” গানের সিডি রয়েছে। তিনি মাদার তেরেসা স্বর্ণ পদক লাভ করায় উত্তরণ সাহিত্য আসরের কেন্দ্রীয় কমিটি শাখা কমিটির নেতৃবর্গ তাকে আন্তরিক অভিনন্দন জ্ঞাপন করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!