ঢাকাস্থ সখীপুর উপজেলা সমিতির মিলন মেলা অনুষ্ঠিত

 

বিশেষ প্রতিনিধি । কাগজটোয়েন্টিফোরবিডি.কম

দিনভর নানা আনন্দ আয়োজনের মধ্য দিয়ে গতকাল শুক্রবার অনুষ্ঠিত হলো ঢাকাস্থ সখীপুর উপজেলা সমিতির মিলন মেলা ও সম্মাননা পদক প্রদান অনুষ্ঠান ২০১৬। রাজধানীর ন্যাশনাল একাডেমি ফর প্ল্যানিং এন্ড ডেভেলপমেন্ট মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন টাঙ্গাইল-৮ আসনের সাংসদ ও পানিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য অনুপম শাহজাহান জয়।

সমিতির সভাপতি এমএ মালেক মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন সাবেক অতিরিক্ত সচিব ও পাবলিক সার্ভিস কমিশনের সাবেক সদস্য এসএম আফাজ উদ্দিন, বাংলাদেশ শিক্ষক সমিতির সভাপতি অধ্যক্ষ এমএম আউয়াল সিদ্দিকী, এমইএসের সাবেক তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোহাম্মদ লুৎফর রহমান, সাবেক সিনিয়র এএসপি মো. ইয়াকুব আলী, কৃষিবিদ মো. মকবুল হোসেন তালুকদার, সাবেক যুগ্মসচিব মো. খলিলুর রহমান মিয়া, নূর ই আজম সরওয়ার,  লোকসঙ্গীত শিল্পী ও গবেষক আবুবকর সিদ্দিক, এসএম গ্রুপের পরিচালক আজহারুল ইসলাম, দেওয়ান আ. জব্বার, অধ্যাপক শফিউল আজম, সাংবাদিক ও কলামিস্ট ড. হারুন রশীদ। অনুষ্ঠান পরিচালনা করেন সমিতির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম ও সাফিয়া আক্তার সিমু।

অনুষ্ঠানে বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখার জন্য ১০ জন বিশিষ্ট ব্যক্তিকে সম্মাননা পদক-২০১৬ প্রদান করা হয়। এরা হচ্ছেন- সাবেক সংসদ সদস্য কৃষিবিদ অধ্যাপক শওকত মোমেন শাহজাহান (মরণোত্তর), সাবেক অতিরিক্ত সচিব ও পাবলিক সার্ভিস কমিশনের সাবেক সদস্য এসএম আফাজ উদ্দিন, বাংলাদেশ শিক্ষক সমিতির সভাপতি অধ্যক্ষ এমএ আউয়াল সিদ্দিকী, এমইএসের সাবেক তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোহাম্মদ লুৎফর রহমান, সাবেক সিনিয়র এএসপি মো. ইয়াকুব আলী, সাবেক ডিএফও মো. আব্দুল হাই (মরণোত্তর), ডিপিএইচই-এর সাবেক তত্ত্বাবধায়ক প্রকৌশলী শেখ মো. খোরশেদ আলী (মরণোত্তর), গণপূর্ত অধিদপ্তরের সাবেক তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. মহিউদ্দিন আহমদ, সখীপুর উপজেলা সমিতির প্রতিষ্ঠাতা সহ-সভাপতি মো. আব্দুল হাই (মরণোত্তর), সাবেক সহ-সভাপতি মো. আফাজ উদ্দিন (মরণোত্তর)।

এছাড়া সমিতির সদস্য জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত সঙ্গীত পরিচালক ও শিল্পী বেলায়েত খানকে বিশেষ সম্মাননা দেওয়া হয়।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে ছিল মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও  আকর্ষণীয় র‌্যাফেল ড্র। পুনর্মিলনী উপলক্ষে ‘শাল্মলী’ নামে একটি স্মরণিকা প্রকাশ করা হয়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!