মৃত সেজে শুয়ে থাকা জঙ্গির গুলিতে কাশ্মীরে নিহত চার জওয়ান-সহ পাঁচ

আন্তর্জাতিক ডেক্স  কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

মৃত ভেবে জঙ্গির দেহ উদ্ধার করতে গিয়েছিলেন। তাতে কাশ্মীরে প্রাণ গেল চার জওয়ানের। মৃত সেজে শুয়ে থাকা জঙ্গির গুলিতেই মৃত্যু হয়েছে তাঁদের। গুরুতর জখম হয়েছেন নিরাপত্তা বাহিনীর আরও ৮ জওয়ান। মৃতদের মধ্যে সিআরপি-র দুই জওয়ান, রাজ্য পুলিশের দুই কর্মী এবং এক স্থানীয় বাসিন্দা রয়েছেন।

উত্তর কাশ্মীরের কুপওয়ারা জেলার হান্দোয়ারার বাবাগুন্ড এলাকার ঘটনা। সেনা সূত্রে জানা গিয়েছে, একটি বাড়িতে দুই জঙ্গি লুকিয়ে রয়েছে বলে শুক্রবার খবর আসে। সেই মতো অভিযানে নামে রাজ্য পুলিশের এসওজি, সিআরপি-র ৯২ নম্বর ব্যাটেলিয়ন এবং সেনাবাহিনীর ২২ রাষ্ট্রীয় রাইফেলসের যৌথ বাহিনী। হান্দোয়ারার বাবাগুন্ডে ওই বাড়ির কাছে পৌঁছলে, তাদের লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে জঙ্গিরা।

গুলি বিনিময় চলাকালীন দুই জঙ্গির মধ্যে একজনের মৃত্যু হয়েছে বলে জানা যায়। সেই মতো দেহ উদ্ধারে এগোয় নিরাপত্তা বাহিনী। তাতেই বিপত্তি বাধে। মাটিতে পড়ে থাকা দুই জঙ্গির মধ্যে একজন আচমকা উঠে দাঁড়িয়ে এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করলে জখম হন জওয়ানরা। গুলিবিদ্ধ অবস্থায় হাসপাতালে নিয়ে গেলে তাঁদের মধ্যে চার জনের মৃত্যু হয়। যৌথ বাহিনীর গুলিতে মৃত সেজে শুয়ে থাকা ওই জঙ্গিরও মৃত্যু হয়েছে বলে স্থানীয় সূত্রে খবর। তবে এখনও পর্যন্ত তার নাম-পরিচয় জানা যায়নি।

পুলওয়ামায় জঙ্গি হামলার পর থেকে এমনিতেই তেতে রয়েছে উপত্যকার পরিস্থিতি। তার উপর এই অভিযান ঘিরে এ দিন নিরাপত্তাবাহিনীর সঙ্গে সঙ্ঘর্ষে জড়িয়ে পড়েন স্থানীয় বাসিন্দারা। তাতে এক স্থানীয় বাসিন্দার মৃত্যু হয়। তাঁদের হটাতে জওয়ানরা ছররা বন্দুক ব্যবহার করলে তাতে আহত হন চার স্থানীয় যুবক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!