রিফাতের খুনিদের দেশত্যাগ ঠেকাতে বাংলাবান্ধা স্থল বন্দরে বাড়তি সতর্কতা জারি

নাজমুস সাকিব মুন, পঞ্চগড় প্রতিনিধি । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

বরগুনার চাঞ্চল্যকর রিফাত হত্যাকান্ডে জড়িতদের দেশত্যাগ ঠেকাতে পঞ্চগড়ের বাংলাবান্ধা স্থলবন্দরে বাড়তি সর্তকতা জারি করা হয়েছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি বিজিবি ও ইমিগ্রেশন পয়েন্টে নেয়া হয়েছে বিশেষ সতর্ক ব্যবস্থা।

পুলিশ , বিজিবি ও বাংলাবান্ধা স্থল বন্দর কর্তৃপক্ষের সাথে কথা বলে জানা যায়, রিফাত হত্যাকাণ্ডের ঘটনায় জড়িতদের গ্রেপ্তারে প্রশাসন ইতোমধ্যে হার্ড লাইনে রয়েছে। খুনিরা যাতে দেশত্যাগ করতে না পারে সেজন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে সীমান্তবর্তী জেলাগুলোতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার নির্দেশনা এসেছে। পঞ্চগড় সীমান্তবর্তী জেলা হওয়ায় খুনিরা বাংলাবান্ধা স্থল বন্দর ব্যবহার করে দেশ ত্যাগ করতে পারেন বলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাদের ধরতে সতর্ক অবস্থানে রয়েছেন।

বাংলাবান্ধা স্থলবন্দরে ভারতগামীদের বিশেষ তদারকির মাধ্যমে ভারতে প্রবেশে অনুমতি প্রদান করছেন বন্দর কর্তৃপক্ষ। এ সময় বন্দর কর্তৃপক্ষ রিফাত শরীফ এর হত্যাকারীদের ছবির সাথে ভারত গমনে ইচ্ছুক ব্যক্তিদের ছবি মিলিয়ে দেখছেন।

এই বিষয়ে কথা হয় পঞ্চগড় জেলা পুলিশ সুপার মোহাম্মদ গিয়াস উদ্দিন আহমেদের সাথে। তিনি জানান রিফাতের খুনীরা যেন বাংলাবান্ধা স্থল বন্দর ব্যবহার করে দেশ ত্যাগ করতে না পারে সে জন্য ইমিগ্রেশন পুলিশকে নির্দেশনা দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!