লক্ষ্মীপুর-৪ আসনে শফিউল বারী বাবু

অনলাইন ডেস্ক । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

রামগতি-কমলনগর উপজেলা নিয়ে গঠিত লক্ষ্মীপুর-৪ সংসদীয় আসন।  সংসদ নির্বাচন যতই এগিয়ে আসছে, এই আসনের আগামী দিনের প্রতিনিধি নির্বাচন নিয়ে আলোচনা ততই জমে উঠছে।

দুই উপজেলা ও একটি পৌরসভা নিয়ে গঠিত এই আসনের অধিকাংশ মানুষ মৎস্য শিকার এবং কৃষি কাজ করে জীবিকা নির্বাহ করেন। এ এলাকার মানুষের প্রতিনিধি হয়ে তাদের সুখ-দুঃখের কথা কেন্দ্র পর্যন্ত পৌঁছাতে সক্রিয় হয়ে উঠেছেন প্রধান দুই রাজনৈতিক জোটের নেতাকর্মীরা। মনোনয়ন পেতে আওয়ামী লীগ-বিএনপির প্রার্থীরা ছাড়াও দুই জোটের শরিক দলের অন্য নেতারাও প্রচার-প্রচারণা চালাচ্ছেন।

মূলত এ আসনে আগামী নির্বাচনে লড়াই হবে ১৪ দলের জোটের প্রার্থীর সঙ্গে ২০ দলীয় জোটের প্রার্থীর। তবে দুই বড় দলের মনোনয়ন প্রত্যাশীদের পাশাপাশি জেএসডি (জাসদ), এলডিপি ও ইসলামী আন্দোলন বাংলাদেশ (হাত পাখা) মার্কা সমর্থিত মনোনয়ন প্রত্যাশীরাও নির্বাচনি প্রচারণা, সভা-সমাবেশ ও গণসংযোগ শুরু করে দিয়েছেন।

এ আসনে স্বাধীনতার পর ১৯৭৩ আওয়ামী লীগের এম সিরাজুল ইসলাম, ১৯৭৯ সাম্যবাদী দলের মোহাম্মদ তোয়াহা, ১৯৮৬ জাসদের আ স ম আব্দুর রব, ৫ম সংসদ নির্বাচনে বিএনপি’র আব্দুর রব চৌধুরী,৭ম নির্বাচনে জাসদের আ স ম রব, ৮ম, ৯ম নির্বাচনে বিএনপি’র এ বি এম আশরাফ উদ্দিন নিজান, দশম নির্বাচনে আওয়ামী লীগের আবদুল্লাহ আল মামুন এমপি নির্বাচিত হয়।

এ আসনে বর্তমান সংসদ সদস্য ছাড়াও কেন্দ্রীয় আওয়ামী লীগের ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা সম্পাদক এবং এ আসনের সাবেক সংরক্ষিত মহিলা এমপি ফরিদুন্নাহার লাইলী, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট মাহবুবুর রহমান ও আওয়ামী লীগের ক্রীড়া উপ কমিটির সহ সম্পাদক আবু জাহের সাজু মনোনয়ন প্রত্যাশা করছে।

এ আসনে বিএনপি থেকে আগামী নির্বাচনে মনোনয়ন প্রত্যাশীরা হলেন, সাবেক এমপি আশরাফ উদ্দিন নিজান, স্বেচ্ছাসেবক কেন্দ্রীয় দলের সভাপতি সফিউল বারী বাবু।

স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সভাপতি শফিউল বারী বাবু জানান, ‘বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার গণতন্ত্র রক্ষার আন্দোলনে দলের জন্য কাজ করেছি। আমি ছাত্র জীবন থেকে ছাত্রদলের রাজনীতির সঙ্গে জড়িত ছিলাম। ছাত্রদলের ঢাকা বিশ্ববিদ্যালয়ের সভাপতি, কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক পরে সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছি। দল যখন ক্ষমতায় ছিল এলাকার মানুষের জন্য কাজ করেছি। বর্তমানে স্বেচ্ছাসেবক দলের সভাপতির দায়িত্ব পালন করছি। বিএনপি যদি একাদশ সংসদ নির্বাচনে গণতন্ত্র উদ্ধারের জন্য নির্বাচনে অংশগ্রহণ করে, আমি আশা করি দল আমার ত্যাগ ও শ্রমের মূল্যায়ন করবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!