লাস ভেগাসের হামলাকারীর পরিচয় প্রকাশ

অনলাইন ডেস্ক  কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

আমেরিকার লাস ভেগাসে একটি কনসার্টে হামলা চালিয়ে ৫০ জনকে হত্যাকারীর পরিচয় প্রকাশ করেছে পুলিশ।
এক সংবাদ সম্মেলনে লাস ভেগাস মেট্রোপলিটন পুলিশের শেরিফ জোসেফ লম্বার্ডো জানান, হামলাকারী একজনই ছিলেন। হামলার ধরনটি ‘লোন উলফ’ বলে জানিয়েছেন তিনি।

লম্বার্ডো জানান, ৬৪ বছর বয়সী ওই হামলাকারীর নাম স্টিফেন প্যাডক। হামলার পর গুলি চালিয়ে তাকে হত্যা করা হয়েছে। প্যাডক নেভাদা অঙ্গরাজ্যের অধিবাসী বলে ধারণা করা হচ্ছে।
লাস ভেগাস পুলিশের এই কর্মকর্তা বলেন, ‘আমাদের বিশ্বাস অন্য কেউ এই হামলার সঙ্গে জড়িত নন’। হামলাকারী কোনো জঙ্গিগোষ্ঠীর সঙ্গে জড়িত নয় বলেও ধারণার কথা জানান তিনি।

add

হামলার ধরনকে ‘লোন উলফ’ উল্লেখ করে তিনি জানান, একজন ব্যক্তি টার্গেটেড কোনো জায়গায় গিয়ে হামলা চালানো। হামলার পর হামলাকারী আত্মঘাতী হওয়ায় আইনশৃঙ্খলাবাহিনী তার কাছ থেকে কোনো তথ্য সংগ্রহ করতে পারেনি।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, স্থানীয় সময় রাত দশটার দিকে রুট নাইনটি ওয়ান হারভেস্ট সংগীত উৎসবে হামলা চালায় স্টিফেন প্যাডক। মান্দালয় বে নামের একটি আবাসিক হোটেলের ৩৩তলায় অবস্থান নিয়ে স্বয়ংক্রিয় অস্ত্র দিয়ে গুলি ছুড়তে শুরু করেন তিনি।

সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে ছড়িয়ে পড়া ভিডিওগুলোতে দেখা গেছে, গুলি শুরুর পর ছোটাছুটি শুরু করে আতঙ্কিত লোকজন। গুলির পর লাস ভেগাস বিমানবন্দরে বিমান ওঠানামা বন্ধ করে দেয় পুলিশ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!