বাংলাবান্ধায় আগামীকাল থেকে শুরু হচ্ছে পাথর আমদানি

নাজমুস সাকিব মুন, পঞ্চগড় প্রতিনিধি । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

পঞ্চগড়ের বাংলাবান্ধা স্থল বন্দরে ভ্যাট বৃদ্ধির প্রতিবাদে টানা ৬ দিন ৬ রতীয় পাথর আমদানি বন্ধ থাকার পর আগামীকাল (৪ মে) থেকে শুরু হচ্ছে পাথর আমদানি।

বৃহস্পতিবার (২ মে) রংপুর কাস্টমস কমিশনারেটের সঙ্গে পঞ্চগড়ের বাংলাবান্ধা স্থলবন্দর, লালমনিরহাটের বুড়িমারী স্থলবন্দর ও কুড়িগ্রামের বঙ্গ সোনাহাট বন্দরের তিন ব্যবসায়িক সমিতির সাথে এক বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়।

এর আগে বাংলাবান্ধা স্থল বন্দরে ভারতের পাথর আমদানিতে রংপুর কাস্টমস কমিশনারেটের এক মৌখিক নির্দেশনায় প্রতি টনে ২ ডলার ভ্যাট বৃদ্ধির প্রতিবাদে ব্যবসায়ীরা পাথর আমদানি বন্ধ রেখেছিলেন।

পঞ্চগড় আমদানি-রফতানিকারক অ্যাসোসিয়েশনের সভাপতি মেহেদী হাসান খান বাবলা পূর্বপশ্চিমকে বলেন, বৃহস্পতিবার রংপুর বিভাগীয় কাস্টমস কমিশনারেটরের সঙ্গে বৈঠকে আগামী জুন থেকে প্রতি টন পাথরে ২ ডলার ভ্যা বৃদ্ধির সিদ্ধান্ত গৃহীত হয়।গড় আমদানি-রফতানিকারক অ্যাসোসিয়েশনের সভাপতি মেহেদী হাসান খান বাবলা পূর্বপশ্চিমকে বলেন, বৃহস্পতিবার রংপুর বিভাগীয় কাস্টমস কমিশনারেটরের সঙ্গে বৈঠকে আগামী জুন থেকে প্রতি টন পাথরে ২ ডলার ভ্যাট বৃদ্ধির সিদ্ধান্ত গৃহীত হয়।

পঞ্চগড় আমদানি-রফতানিকারক অ্যাসোসিয়েশনের সভাপতি মেহেদী হাসান খান বাবলা বলেন, বৃহস্পতিবার রংপুর বিভাগীয় কাস্টমস কমিশনারেটরের সঙ্গে বৈঠকে আগামী জুন থেকে প্রতি টন পাথরে ২ ডলার ভ্যাট বৃদ্ধির সিদ্ধান্ত গৃহীত হওয়ায় আমরা শনিবার থেকে পাথর আমদানি শুরু করবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!