বিপুল পাঠক সৃষ্টির মধ্য দিয়ে শেষ হলো পাবনাবাসীর প্রাণের বইমেলা

 

 

এসএম আলাউদ্দিন, পাবনা, বিশেষ প্রতিনিধি । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

মাসব্যাপি দেশের দ্বিতীয় বৃহত্তম পাবনার বইমেলা বিপুল পাঠক সৃষ্টি ও প্রতিদিন মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে মধ্য দিয়ে গতকাল শেষ হয়েছে। ভাষার মাসে বইমেলা যেন পাবনাবাসির প্রাণের মিলনমেলায় পরিণত হয়েছিল। সকাল দশটা থেকে রাত দশটা পর্যন্ত নানা সাংস্কৃতিক অনুষ্ঠানে জমজমাট ছিলো মেলা প্রাঙ্গণ। জেলার ঐতিহ্যবাহী ১২৬ বর্ষী অন্নদাগোবিন্দ পাবলিক লাইব্রেরির উদ্যোগে ও বইমেলা উদযাপন পরিষদের ব্যবস্থাপনায় বইমেলা অনুষ্ঠিত হয়।
পহেলা ফেব্রুয়ারি থেকে পাবনার বীরমুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম বকুল পৌর মুক্তমঞ্চ চত্বরে এই মেলার আয়োজন করা হয়। পাশাপাশি চলে সপ্তাহব্যাপী অন্নদা গোবিন্দ পাবলিক লাইব্রেরীতে পুস্তক প্রদর্শনী।
সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অন্নদা গোবিন্দ পাবলিক লাইব্রেরীর সভাপতি অঞ্জন চৌধুরী পিন্টু। স্বাগত বক্তব্য দেন বইমেলা উদযাপন পরিষদের সভাপতি প্রফেসর শিবজিত নাগ। সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন পাবনা-৫ আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স। সম্মানীয় অতিথির বক্তব্য রাখেন জেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল রহিম লাল, জেলা প্রশাসক রেখা রানী বালো, পুলিশ সুপার জিহাদুল কবির পিপিএম, বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর কামরুজ্জামান। উপস্থাপনা করেন ড. হাবিবুল্লাহ।

pabna-boi-mela-last-day-cultural-pic1
বইমেলার সমাপনী উপলক্ষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। নৃত্য, সঙ্গীতের সময় বিপুল সংখ্যাক দর্শক মুহুর্মুহু উৎসাহ ব্যঞ্জক করতালিতে মেলা প্রাঙ্গণ মুখরিত করে তোলে। গতকাল সারা দিনই মেলা প্রাঙ্গণে ক্রেতা দর্শকদের ছিল উপচে পড়া ভীড়। প্রাণের মেলা থেকে সর্বশেষ বই সংগ্রহে ছিল স্টল গুলোতে ক্রেতাদের ভীড়। সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে বিপুল সংখ্যাক দর্শক শ্রোতাদের ধন্যবাদ জানিয়ে বইমেলা উদযাপন পরিষদের সভাপতি প্রফেসর শিবজিত নাগ, সম্পাদক এ্যাড: আব্দুল হান্নান ও পরিষদের সদস্যদেরকে সাথে নিয়ে মেলামঞ্চে সমাপনী অনুষ্ঠানের সমাপনী ঘোষণা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!