সংলাপে আমরা সন্তুষ্ট নই: মির্জা ফখরুল

অনলাইন ডেস্ক । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সংলাপে যে আলোচনা হয়েছে তাতে সন্তুষ্ট নন বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার (১ নভেম্বর) গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে ১৪ দল নেতাদের সংলাপ শেষে বেরিয়ে আসার পথে উপস্থিত সাংবাদিকদের কাছে এমন মন্তব্য করেন মির্জা ফখরুল।

তিনি বলেন, আমরা সংলাপে অংশ নিয়েছি। তবে আলোচনা যতটুকু হয়েছে তাতে আমি ও আমার দল বিএনপি আমরা সন্তুষ্ট নই।

পরে বৃহস্পতিবার রাতে ড. কামাল হোসেনের বেইলি রোডের বাসায় সাংবাদিকদের তিনি বলেন, আমরা সন্তুষ্ট নই আগেই বলেছি। ঐক্যফ্রন্টের দেয়া কর্মসূচি চলবে। খালেদা জিয়ার মুক্তির ব্যাপারে দাবি জানিয়েছি। এ ব্যাপারে কোনও সদুত্তর পাইনি।

এসময় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমরা আলোচনায় সন্তুষ্ট নই। প্রধানমন্ত্রী রাজনৈতিক মামলার তালিকা চেয়েছেন।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে কোনো কথা হয়েছে কি না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এ ব্যাপারে আলোচনা হয়েছে। তবে প্রধানমন্ত্রী কোনো সুনির্দিষ্ট কথা বলেননি।

সংলাপ নিয়ে বিএনপি আশাবাদী কিনা জানতে চাইলে তিনি বলেন, ‘আমি খুব সন্তুষ্ট নই। আমরা তফসিলের ব্যাপারে বলেছি। তিনি বলেছেন, তাদের দেওয়ার এখতিয়ার নেই। তফসিল দেওয়ার এখতিয়ার নির্বাচন কমিশনের।

ঐক্যফ্রন্টের ২১ সদস্যের প্রতিনিধিদলে বিএনপির ৭ জন শীর্ষ নেতা সংলাপে যোগ দেন। তাদের মধ্যে ছিলেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস ও আবদুল মঈন খান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!