সম্মাননা স্মারক পেলেন গোপালপুরের সাংবাদিক সেলিম হোসেন

গোপালপুর (টাঙ্গাইল) সংবাদদাতাঃ সাংবাদিকতায় গুরুত্বপূর্ণ ভূমিকা ও বিশেষ অবদান রাখায় সম্মাননা স্মারক পেলেন দৈনিক মজলুমের কণ্ঠ পত্রিকার টাঙ্গাইলের গোপালপুর প্রতিনিধি ও গোপালপুর প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক মো. সেলিম হোসেন।
ভোরের বাংলাদেশ.কম এর দ্বিতীয় প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে সম্প্রতি ঢাকার কাকরাইল ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইডিইবি) হল রুমে আয়োজিত এক জমকালো অনুষ্ঠানে তাঁকে এ সম্মাননা স্মারক প্রদান করা হয়।
অনুষ্ঠানে ভোরের বাংলাদেশ ডট কম এর সম্পাদক হাফিজুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক খাদ্য মন্ত্রী ও অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ড. আব্দুর রাজ্জাক এমপি। বিশেষ অতিথি ছিলেন, আইডিইবি’র সাধারণ সম্পাদক মো. শামসুর রহমান, বাংলাদেশ আওয়ামী প্রজন্মলীগের সভাপতি মনির আহমেদ মনা, ঢাকা সাংবাদিক ইউনিয়ন সভাপতি শাবান মাহমুদ, টাঙ্গাইলের গোপালপুর পৌর মেয়র মো. রকিবুল হক ছানা ও ভোরের বাংলাদেশ ডট কম এর নির্বাহী সম্পাদক মো. সেলিম হোসেন প্রমূখ।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে যাদের সম্মাননা স্মারক প্রদান করা হয় তাঁরা হলেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক খাদ্য মন্ত্রী ও অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ড. আব্দুর রাজ্জাক এমপি, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের যুব ও ক্রিড়া উপমন্ত্রী আরিফ খান জয়, বাংলাদেশ আওয়ামী প্রজন্মলীগের সভাপতি মনির আহমেদ মনা, টাঙ্গাইলের গোপালপুর পৌর মেয়র মো. রকিবুল হক ছানা, জনসংযোগ সেল বিজনেস প্রোমোশন পূবালী ব্যাংক লিঃ এর কাজী ইমতিয়াজ উদ্দিন আহমেদ, গ্রীন লাইন পরিবহনের জি এম মো. আব্দুস সাত্তার, জি টিভির স্টাফ রিপোর্টার মাইনুল ইসলাম, মাই টিভির সিনিয়র রিপোর্টার ইউসুফ আলী ও যমুনা টিভির স্টাফ রিপোর্টার শাহরিয়ার আরিফ।
উল্লেখ্য, সাংবাদিক সেলিম হোসেন একই স্থানে গতবছর ভোরের বাংলাদেশ ডট কম এর প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী ও ইফতার মাহফিল উপলক্ষ্যে নির্ভীক সাংবাদিকতায় গুরুত্বপূর্ণ ভূমিকা ও বিশেষ অবদান রাখায় তিনি প্রথম সম্মাননা স্মারক পান। সে সময় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী এডভোকেট মোস্তাফিজুর রহমান এমপি নিজ হাতে তাঁকে এ সম্মাননা স্মারক প্রদান করেছিলেন। তিনি ১৯৮৭ সালের ০২রা ফেব্রুয়ারি গোপালপুর উপজেলার আলমনগর ইউনিয়নের নবগ্রাম গ্রামে এক মধ্যবিত্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহন করেন। তার পিতার নাম : মো. শাহ্জাহান আলি, মাতা : মোছাঃ শিরিনা বেগম। তিনি ছোট বেলা থেকেই লেখাপড়ার পাশাপাশি ছড়া-কবিতা, ছোট গল্প লিখতেন। টাঙ্গাইল থেকে প্রকাশিত মজলুম জননেতা মওলানা ভাসানী’র আদর্শে প্রতিষ্ঠিত জাতীয় দৈনিক ‘দৈনিক মজলুমের কণ্ঠ’ পত্রিকায় তিনি ২০০৪ সাল থেকে গোপালপুর উপজেলা প্রতিনিধি ও ভোরের বাংলাদেশ ডট কম এর নির্বাহী সম্পাদক এবং নবগ্রাম কিন্ডারগার্টেন এর প্রতিষ্ঠাতা পরিচালক হিসেবে বর্তমানে কর্মরত আছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!