সালমান শাহ খুনের তথ্য দিল রুবি

অনলাইন ডেস্ক  কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

ঢাকাই ছবির অমর নায়ক সালমান শাহ। তার স্বল্প সময়ের ক্যারিয়ারে অভাবনীয় সাফল্য যেমন গল্প হয়ে আছে ইন্ডাস্ট্রিতে, তেমনি তার অকাল মৃত্যুও রহস্যের মিথ হয়ে আছে।

১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর নিজ বাসভবনের শোয়ার ঘরের সিলিং ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায় সালমানের মরদেহ। ঘটনাটি আত্মহত্যা হিসেবে বিবেচনায় নিয়ে পুলিশ অপমৃত্যুর মামলা করলে তাতে আপত্তি জানায় পরিবার। এরপর সালমানের স্ত্রী সামিরা হক, চলচ্চিত্র প্রযোজক ও ব্যবসায়ী আজিজ মোহাম্মাদ ভাইসহ ১১ জনকে সালমান শাহের মৃত্যুর জন্য দায়ী করে হত্যা মামলা করে সালমান শাহের পরিবার।

অন্য অভিযুক্তরা হলেন সামিরার মা লতিফা হক লুসি, রিজভী আহমেদ ওরফে ফরহাদ, সহকারী নৃত্যপরিচালক নজরুল শেখ, ডেভিড, আশরাফুল হক ডন, রাবেয়া সুলতানা রুবি, মোস্তাক ওয়াইদ, আবুল হোসেন খান ও গৃহকর্মী মনোয়ারা বেগম।

এই খুন ও মামলা নিয়ে গত ২১ বছর ধরেই জিইয়ে আছে রহস্য। এখনো নিশ্চিত হওয়া গেল না সত্যি সালমান শাহ আত্মহত্যা করেছিলেন নাকি তাকে খুন করা হয়েছিল। এরই মধ্যে সম্প্রতি ফেসবুকে এক ভিডিও প্রকাশ করে সালমানের মৃত্যুর রহস্যের নতুন মোড় সৃষ্টি করেন আমেরিকা প্রবাসী নারী রাবেয়া সুলতানা রুবি। সেখানে তিনি দাবি করেছেন, সালমান শাহ আত্মহত্যা করেননি। তাকে খুন করা হয়েছিল। সেই খুনের সঙ্গে জড়িত সালমানের স্ত্রী ও তার বাড়ির লোকজন। খুনের সঙ্গে আরও জড়িত রুবির ছোট ভাই ও তার স্বামী।

ভিডিও বার্তায় রুবি অনুরোধ করেন সালমান শাহের মা নীলা চৌধুরীকে, তিনি যেন সালমান খুনের মামলাটি পুনরায় তদন্তের ব্যবস্থা করেন। রুবি নিজে এই খুনের সাক্ষ্য দেবেন।

এরই মধ্যে এই ভিডিও ভাইরাল হয়ে গেছে অনলাইনে। সালমান ভক্তরা নিজেদের ওয়ালে ভিডিওটি শেয়ার করে সালমানের মৃৃত্যুর আসল রহস্য উদঘাটন করতে সরকার ও আইন-শৃঙ্খলা বাহিনীকে অনুরোধ করেন। পাশাপাশি আলোচিত হচ্ছে ভিডিও প্রকাশকারী রাবেয়া সুলতানা রুবির নাম। সবাই জানতে চাইছেন কে এই রুবি? কেন এতদিন পর তিনি এভাবে মুখ খুলতে বাধ্য হলেন।

খোঁজ নিয়ে জানা গেছে, এই রুবি সালমান খুনের মামলার ৭ নম্বর আসামি। রাবেয়া সুলতানা ওরফে রুবি থাকতেন সালমানের ফ্ল্যাটে অর্থাৎ ইস্কাটন প্লাজার উত্তর পাশের ভবনে। তিনি রাজনীতিবিদ, সাবেক মন্ত্রী আব্দুর রশিদের মেয়ে। প্রয়াত ক্যাপ্টেন জামিল ছিলেন তার স্বামী।

জিয়াউর রহমান মারা যাওয়ার পর যে ১৩ জন সেনা কর্মকর্তাকে ফাঁসির কাষ্ঠে ঝুলানো হয় তার স্বামী ছিলেন তাদের একজন। বর্তমানে এক চাইনিজের সঙ্গে সংসার করছেন। ক্যাপ্টেন জামিলের সংসারে জন্ম নেয়া পুত্র ভিকিকে নিয়ে ৩১ বছর আগে তিনি এই চাইনিজকে বিয়ে করেন। সালমানের মৃত্যুর পর বেশ কয়েক বছর পর তিনি আমেরিকায় পাড়ি দেন। সেখানেই স্বামী-সন্তান নিয়ে বাস করছেন তিনি। ঢাকায় তিনি মে-ফেরার নামক একটি বিউটি পার্লারের স্বত্বাধিকারী ছিলেন।

তার স্বামী চীনা নাগরিক, সাংহাই রেস্টুরেন্টের মালিক জন চেন রুবির ভাই রুমিকে দিয়ে সালমানকে খুন করিয়েছেন। সেই রুমিকেও পরে খুন করা হয়েছে। আর এখন সালমান হত্যা মামলার সর্বশেষ প্রত্যক্ষদর্শী রুবিকেও খুন করার জন্য উঠে পড়ে লেগেছে জন চেন। নিজের ও নিজের সন্তানের ওপর মৃত্যুর ছায়া নেমে আসার পর অবশেষে সালমান খুনের ঘটনা স্বীকার করলেন রুবি। এমনকি সালমানের মা নীলা চৌধুরীর কাছেও সাহায্য চেয়েছেন তিনি এই ভিডিও দিয়ে।

সুপন রায়ের ‘সাংবাদিক ও সালমান শাহ’র অজানা কথা’ বইতে উল্লেখ আছে, সুস্পষ্ট অভিযোগ আছে, সালমান-সামিরার দাস্পত্য কলহের পশ্চাতে রাবেয়া সুলতানা রুবির ভূমিকা ছিল সবচেয়ে বেশি। সালমানকে তিনি দেখে নেবেন, এরকম কথাও বলেছেন অনেকের কাছে। জাদুশিল্পী আজরা জ্যাবিনের কাছে এই রুবি বলেছিলেন, ‘সালমানের সব টাকা তার মা নিয়ে যাচ্ছে সামিরার কি হবে? এবং এ অভিযোগটি করেছেন সালমানের মা নীলা চৌধুরী। তার ভাষ্য, আমার ছেলের টাকা আমি নিলাম না তার বাবা নিল- এসব নিয়ে রুবির মাথাব্যথা কেন? রুবি কে, যে আমার সংসার জীবনে হস্তক্ষেপ করবে?’

সালমানের মৃত্যু দিন ছিল প্রশ্ন সাপেক্ষ। তার ভূমিকা নিয়েও পত্রপত্রিকাসহ নীলা চৌধুরী অভিযোগ করেছেন। সালমানের মরদেহ একপাশ রেখে রুবি-সামিরা বসে গল্প করার অভিযোগও সুস্পষ্টভাবে কথিত আছে।

সুপন রায় তার বইতে উল্লেখ করেছেন, রুবির দেয়া ব্যাখ্যাই যে সর্বাংশে সত্যি তারও যথাযথ প্রমাণ নেই। তথাকথিত আত্মহত্যার পর রশি কেটে নামানোর পর সালমানের গায়ে তেল মালিশ করার সময় রুবি যে উপস্থিত ছিলেন সেটা সামিরা নিজেই বলেছেন। পত্রিকার পাতা ওল্টালেই তার প্রমাণ মিলবে। রুবি বলেছেন, সালমানকে ধরাধরি করে ডাক্তারের কাছে নেয়ার পরেই তিনি ফ্ল্যাট ঢোকেন। অথচ নীলা চৌধুরী তাকে ফ্ল্যাটে ঢুকেই দেখতে পান।

রাবেয়া সুলতানা রুবি ওসামা বিন লাদেনের মতো গর্তে থেকে সালমান শাহ ও তার পরিবারকে নিয়ে নানা ধরনের মিথ্যা কথা বলে বিভিন্ন সময় নানা ভিডিও বার্তা প্রকাশ করেছেন। শুধু তাই নয়, তিনি ফেসবুকে সালমান শাহ’র মৃত্যু নিয়ে নানা মিথ্যা কথাও প্রচার করছেন। সালমানের মা নীলা চৌধুরীকে কটাক্ষ করে অনেক কথা বলেছেন। সালমান শাহ আত্মহত্যা করেছেন এমন কথা খুব জোর দিয়েই তিনি বলে যাচ্ছেন। অথচ সালমান শাহ হত্যা মামলা এখনো পিবিআই পুনঃতদন্ত করছেন!

তবে নতুন ভিডিও বার্তা প্রকাশ করে হৈ চৈ ফেলে দিয়েছেন রাবেয়া সুলতানা রুবি। তার ভিডিও থেকে প্রাপ্ত তথ্য সালমান খুনে নতুন মোড় আনবে বলে প্রত্যাশা চলচ্চিত্রের মানুষ ও সালমান ভক্তেদের। তাছাড়া সবসময় সালমানের মৃত্যুকে আত্মহত্যা বলে দাবি করা এই নারী কেন হঠাৎ করেই এটিকে খুন বলে দাবি করলেন সেটিও খতিয়ে দেখা দরকার। রুবিকে বাংলাদেশে এনে তার সাক্ষ গ্রহণ করে সঠিক ব্যবস্থা নিতে সরকারকে অনুরোধ জানাচ্ছে সবাই।

সেইসঙ্গে ভিডিও বার্তায় রুবি নিজের ও তার পুত্র ভিকির জীবন হানির আশংকার কথাও বলেছেন। সেদিক বিবেচনা করে রুবিকে নিরাপদে দেশে নিয়ে আসতে বাংলাদেশ সরকারকে মনযোগী হওয়ারও অনুরোধ করছেন সবাই।


 

 

 

 

 

  • কাগজ টুয়েন্টিফোর বিডি ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!