২০১৯-২০২০ অর্থবছরে প্রস্তাবিত বাজেট বাস্তববাদী, দারিদ্র বিমোচন এবং দেশকে এগিয়ে নেওয়ার বাজেট-পাবনা চেম্বার অবকমার্স এন্ড ইন্ডাষ্ট্রি

সৈয়দ আকতারুজ্জামান রুমী, পাবনা প্রতিনিধি । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

পাবনা চেম্বার অবকমার্স এন্ড ইন্ডাষ্ট্রিরসভাপতি, জোষ্ঠ সহসভাপতি. সহসভাপতি এবং পরিচালকবৃন্দ ২০১৯-২০২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেটকে স্বাগত জানিয়ে এক প্রতিক্রিয়ায় বলেছেন, এটি বাস্তববাদী, দারিদ্র বিমোচন এবং দেশকে এগিয়ে নেওয়ার জন্য উন্নয়নমুলক বাজেট।

পাবনা চেম্বার অবকমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি মো. সাইফুল আলম স্বপন চৌধুরী, জোষ্ঠ সহসভাপতি মো. আলী মর্তুজা বিশ্বাস সনি, সহসভাপতি মো. ফোরকান রেজা বিশ্বাস বাদশাসহ সকল পরিচালকবৃন্দ শনিবার এক প্রতিক্রিয়ায় এই মতামত ব্যক্ত করেন।

তারা প্রস্তাবিত বাজেটকে স্বাগত জানিয়ে বলেছেন, শিল্প, বাণিজ্য, বিনিয়োগ ও দারিদ্র্য বিমোচনের বিভিন্ন উন্নয়ন কৌশলগুলির উন্নতিতে এই বাজেট ইতিবাচক ভূমিকা পালন করবে। তারা আরও বলেন, শিক্ষাখাতে বাজেট বৃদ্ধির ফলে দেশের সব ধরণের শিক্ষা বৃদ্ধি পাবে। তারা বলেন, ওষুধের কাঁচামাল এবং স্থানীয়ভাবে তৈরি মোবাইল ফোনের কাঁচামালের আমদানি শূল্ক হ্রাসে মানুষ উপকৃত হবে।

চেম্বার নেতৃবৃন্দ দেশের উন্নয়নে প্রস্তাবিত বাজেটের যথাযথ ও মানসম্পন্ন বাস্তবায়নকে গুরুত্ব দেন। প্রস্তাবিত বাজেটকে উৎপাদন ও কর্মসংস্থানের সুযোগ হিসেবে অভিহিত করে তারা আরও বলেন, ব্যবসায় উদ্যোক্তারা শিল্পে বিনিয়োগের জন্য উৎসাহিত বোধ করবেন যার ফলে দেশে কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।নেতৃবৃন্দ আরও বলেন, এটি একটি ব্যবসায়ী বন্ধুত্বপূর্ণ বাজেট। এটি উন্নয়ন ভিত্তিক যা ব্যবসায়ী ও বেসরকারি খাতে ব্যাপক সুযোগ সৃষ্টি করবে। তারা পাবনায় একটি অর্থনৈতিক জোন প্রতিষ্ঠাসহ পাবনার সার্বিক উন্নয়নের জন্য বাজেটে বিশেষ বরাদ্দের দাবি জানান। তারা বলেন, সামাজিক নিরাপত্তা বৃদ্ধি এবং গরীবদের জীবন যাত্রার মান উন্নয়নে দরিদ্রদের সুরক্ষার জন্য সামাজিক নিরাপত্তাজাল বৃদ্ধি করা হয়েছে।

২০২১ সালের মধ্যে দেশকে মধ্যম আয়ের দিকে রূপান্তরিত করার একটি পদক্ষেপ নেওয়ার লক্ষ্যে এই বাজেট প্রনয়ন করা হয়েছে বলে আমরা মনে করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!