টাঙ্গাইলে বর্ণাঢ্য আয়োজনে ৪৮তম সমবায় দিবস পালিত

মো. রাশেদ খান মেনন (রাসেল), টাঙ্গাইল, বিশেষ প্রতিনিধি । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

“বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন”এই প্রতিপাদ্যে টাঙ্গাইলে ৪৮ তম জাতীয় সমবায় দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে ২ নভেম্বর শনিবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিন শেষে জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গনে এসে শেষ হয়। পরে শিল্পকলা মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন টাঙ্গাইল-৫ (সদর) আসনের সংসদ সদস্য ছানোয়ার হোসেন। জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন টাঙ্গাইল সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান আনসারী, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মোহাম্মদ মোশারফ হোসেন, দি টাঙ্গাইল এসসিসিএমপিএসলি: এর সভাপতি শাহিনুর ইসলাম খান, দি টাঙ্গাইল সেন্ট্রাল কো-অপারেটিভ আর্টিজেন্স ওয়েলফেয়ার এসোসিয়েশন লি: এর সভপতি মোফাখ্খাইরুল ইসলাম, জেলা আওয়ামী মহিলা লীগের সভপতি ও জেলা বিআরডিবি’র চেয়ারম্যান মনোয়ারা বেগম, জেলা সমবায় কার্যালয়ের পরিদর্শক মোঃ সুলতান আলম খান প্রমুখ।

এ সময় বক্তারা বলেন বিশ্বের উন্নত দেশগুলোর মূলমন্ত্র সমবায় ভিত্তিক সমাজ গঠন। বঙ্গবন্ধু এই সত্যটি উপলব্ধি করে দেশ স্বাধীনের পরপরই প্রতিটি উন্নয়ন কর্মকান্ড সমবায়ের ভিত্তিতে পরিচালনার উপর গুরুত্বারোপ করেছেন। তারই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে গ্রামাঞ্চলে দরিদ্রের হার কমাতে অসামান্য অবদান রেখে চলেছে।

তারা আরোও বলেন টাঙ্গাইলে সমবায় নামে একটি মার্কেট ছিল সেটি আজ মামলা জনিত কারনে বন্ধ। এখানে অনেক মানুষ জীবিকা জন্য ব্যবসা করতেন আজ তারাই মামলার জন্য কাজ করে যাচ্ছেন তারাই যদি সবকিছু করেন তাহলে সমবায়ের কাজ কি। কাজেই আমি আহবান করবো এ বিষয়ে যেন কৃর্তপক্ষ দৃষ্টি আকর্ষন করে। অনুষ্ঠান সঞ্চালনা করেন কুশল ভৌমিক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!