টঙ্গাইলে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান প্রতিমন্ত্রী ত্রান সামগ্রী বিতরণকালে বলেন বন্যার পরে শুরু হবে ক্ষতিগ্রস্থদের পুনর্বাসনের কাজ

মো. রাশেদ খান মেনন (রাসেল), টাঙ্গাইল, বিশেষ প্রতিনিধি । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

টাঙ্গাইলে দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান প্রতিমন্ত্রী বলেন বন্যা দূর্গত মানুষের মাঝে পর্যাপ্ত ত্রান সামগ্রী বিতরণ করা হচ্ছে। বন্যার পরে শুরু হবে পুনর্বাসনের কাজ। তিনি আরো বলেন বিশ্বের শক্তিশালী অনেক দেশে প্রাকৃতিক দুর্যোগে ব্যাপক প্রানহানী ঘটেছে। বাংলাদেশে তার তুলনায় কম প্রানহানী ঘটেছে। আল্লাহর রহমত এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারের ব্যাপক প্রস্তুতি গ্রহণের কারনেই এটা সম্ভব হয়েছে।

টাঙ্গাইলের কালিহাতী উপজেলার গরিলাবাড়ী বাঁধ এলাকায় আজ ২২ জুলাই সোমবার সকালে বন্যা ও নদী ভাঙনে ক্ষতিগ্রস্থদের মাঝে ত্রান বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ত্রান বিতরণ অনুষ্ঠানে পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেন, টাঙ্গাইলের কালিহাতীর উপজেলায় বন্যা ও নদী ভাঙন প্রতিরোধ করতে দুইশত ৩৩ কোটি টাকা ব্যায়ে শক্তিশালী বাঁধ নির্মাণ করা হবে।

এসময় সংসদ সদস্য হাসান ইমাম খান সোহেল হাজারী, ত্রান ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রনালয়ের সিনিয়র সচিব শাহ কামাল, জেলা প্রশাসক শহীদুল ইসলাম, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় উপস্থিত ছিলেন।

সেখানে সহস্রাধিক দূর্গত মানুষের মাঝে ত্রান সামগ্রীর প্যাকেট বিতরন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!