বলে দিলেই হয় সারা জীবন ক্ষমতায় থাকবেন: ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সরকারকে উদ্দেশ করে বলেছেন, বলে দিলেই হয় সারা জীবন ক্ষমতায় থাকবেন। জনগণকে কষ্ট দিয়ে প্রহসনের এই নির্বাচন করার কী প্রয়োজন। আজকের এই প্রস্তুতিতে কোনোভাবেই অবাধ, নিরপেক্ষ, গ্রহণযোগ্য নির্বাচন সম্ভব নয়।

শনিবার সন্ধ্যায় ঠাকুরগাঁওয়ে নিজ বাসায় এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি। মির্জা ফখরুল বলেন, আমার নিজের নির্বাচনী এলাকাতেই শনিবার বিএনপির ৭০ নেতাকর্মীকে আটক করে তাদের বিরুদ্ধে মামলা দেওয়া হয়েছে। দলের তৃণমূল নেতাকর্মীরা ঘরছাড়া। এই নির্বাচন অর্থহীন। তবুও আমরা আশা করি জনগণ ভয়ভীতি উপেক্ষা করে যদি ভোটকেন্দ্রে উপস্থিত হতে পারে তাহলে ফল ঐক্যফ্রন্ট ও গণতন্ত্রের পক্ষে আসবে।

জনগণ ভোটের মাধ্যমে এবার পরিস্থিতি বদলে দেবে বলে মন্তব্য করেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। দুপুরে জেলা রিটার্নিং কর্মকর্তার সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

নির্বাচনে কর্মীদের জন্য শেষ বার্তা জানিয়ে তিনি বলেন, আমি শুধু কর্মীদের জন্য একটি বার্তা দিতে চাই। জনগণকে সঙ্গে নিয়ে ভোট দিতে যেতে হবে। ভোট পাহারা দিতে হবে। ভোট যেন কেউ চুরি না করতে পারে, সেদিকে লক্ষ্য রাখতে হবে।

মির্জা ফখরুল আরও বলেন, শুক্রবার যাদের আটক করা হয়েছে তারা বিএনপির অনেক গুরুত্বপূর্ণ নেতাকর্মী। এ বিষয়ে জেলা রিটার্নিং কর্মকর্তা ও পুলিশ সুপারকে জানিয়েছি। এরপরও সাধারণ ভোটারদের কেউ হতাশ করতে পারবে না। আশা করি, যদি ভালো পরিস্থিতি থাকে তাহলে ভোটাররা ভোটকেন্দ্রে যাবে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমাদের মধ্যে কোনো বিরোধ নেই। এগুলো সরকারের কূটচাল। একেবারে ভিত্তিহীন। এগুলো কোনোটাই সঠিক নয়। বিএনপি নির্বাচনে আছে, থাকবে। এ সময় জেলা বিএনপির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

যে কেন্দ্রে ভোট দেবেন মির্জা ফখরুল: ঠাকুরগাঁও-১ নিজ আসনে শহরের সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্রে সকালে ভোট দেবেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিষয়টি নিশ্চিত করেছেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও ফখরুলের ছোট ভাই মির্জা ফয়সাল আমিন।

চার লাখ ২১ হাজার ভোটারের এ আসনে মির্জা ফখরুলের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য রমেশ চন্দ্র সেন, বাংলাদেশ ইসলামী আন্দোলনের আব্দুল জব্বার ও জাকের পার্টির আল মামুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!