ধনবাড়ীতে প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষকদের ফাউন্ডেশন ট্রেইনিং কর্মশালার উদ্বোধন

মো. সেলিম হোসেন, গোপালপুর (টাঙ্গাইল) প্রতিনিধি । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

‘শিক্ষা সবার অধিকার’ স্লোগানকে সামনে রেখে টাঙ্গাইলের ধনবাড়ীতে অটিষ্টিক ও প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষকদের মাসব্যাপী ফাউন্ডেশন ট্রেইনিং অন সাসটেইনেবল ডেভলোপম্যান্ট গোল ফর স্পেশাল এডুকেশন অফ ডিজেবল চিল্ডেন ইন বাংলাদেশ এর শুভ উদ্বোধন করা হয়েছে।

প্রতিবন্ধী ব্যক্তিদের অধিকার সুরক্ষা ও তাদের সমাজের মূল ¯্রােতধারায় সম্পৃক্ত করে দেশের উন্নয়ন নিশ্চিত করার লক্ষ্যে রান ডেভেলোপম্যান্ট সোসাইটি গতকাল রবিবার সকালে ধনবাড়ীর নওয়াব প্যালেস এর সম্মেলন কক্ষে এ প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করেন।

রান ডেভেলোপম্যান্ট সোসাইটি’র চেয়ারম্যান খন্দকার মোস্তাফিজুল ইসলাম জীবন এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে প্রশিক্ষণ কর্মশালার শুভ উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান মীর ফারুক আহমাদ (ফরিদ)।

সোসাইটির মহাসচিব ইলিয়াস রাজের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার আরিফা সিদ্দিকা, উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও জেলা পরিষদ সদস্য মোঃ বদিউল আলম মঞ্জু, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আবুল কালাম আজাদ বকল, পৌরমেয়র খন্দকার মঞ্জুরুল ইসলাম তপন, ধনবাড়ী কলেজিয়েট মডেল স্কুলের অবসরপ্রাপ্ত প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক মীর মোঃ আশরাফ হোসেন, সোসাইটির ভাইস প্রেসিডেন্ট আমিনুল ইসলাম তালুকদার নিক্সন ও নির্বাহী সদস্য মাহমুদ হাসান মামুন প্রমূখ।

এ কর্মশালায় ৪০টি অটিষ্টিক ও প্রতিবন্ধী বিদ্যালয়ের ১২০ জন শিক্ষককে প্রথম দিন প্রশিক্ষণ করান টাঙ্গাইল সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মোঃ আঃ হামিদ, জামালপুর সমাজসেবা কার্যালয়ের সহকারি পরিচালক মোঃ শাহ আলম ও ধনবাড়ী উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোঃ হাফিজ আহমেদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!