বইমেলার ১৫তম দিন: পাবনার ১০ লেখকের নতুন ১০টি বইয়ের মোড়ক উন্মোচন

স্টাফ রিপোর্টার, পাবনা  ।  কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

পাবনায় অনুষ্ঠিত মাসব্যাপী বইমেলার ১৫তম দিনে বইমেলা মঞ্চে এ  জেলার ১০ লেখকের নতুন ১০টি বইয়ের মোড়ক উন্মোচন করা হয়েছে। ১৫তম দিনেও মেলা প্রাঙ্গণ মুখোরিত ছিল নানা শ্রেণী পেশার দর্শক ক্রেতাদের সমাগমে। বিভিন্ন স্টলে ছিল দর্শনার্থীদের উপচে পড়া ভিড়। দিন যতই যাচ্ছে মেলা প্রাঙ্গণ ততই প্রাণবন্ত হয়ে উঠছে।
বইপড়া নিয়ে ধারাবাহিক আলোচনার অংশ হিসেবে গতকাল বৃহস্পতিবার ছিল নতুন বইগুলোর লেখকদের সাথে আলোচনা। নতুন ১০টি বইয়ের মোড়ক উন্মোচন করেন বইমেলা উদযাপন পরিষদের সভাপতি প্রফেসর শিবজিত নাগ। এসময় উপস্থিত ছিলেন চেম্বার অব কমার্সের সভাপতি সাইফুল আলম স্বপন চৌধুরী, অন্নদা গোবিন্দ পাবলিক লাইব্রেরীর মহাসচিব সাংবাদিক আব্দুল মতিন খান, বইমেলা উদযাপন পরিষদের সম্পাদক এ্যাড: আব্দুল হান্নান প্রমুখ।
অনুষ্ঠান সঞ্চালনা করেন এ্যাড: মুশফেকা জাহান কণিকা এবং ড. হাবিবুল্লাহ। আলোচনার শুরুতে বৃহস্পতিবার সকালে পাবনা গণশিল্পী সংস্থার সহ সভাপতি অমল সাহার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করা হয় এবং তার আত্মার প্রতি সম্মান প্রদর্শন করে এক মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন করা হয়।
সন্ধ্যা সাড়ে ৬ টায় বইমেলা মঞ্চে যাদের বইয়ের মোড়ক উন্মোচন করা হয়, তারা হলেন, আবুল কালাম আজাদ বাবুর ভালবাসার ফুল সোনালী স্মৃতি একটু জ্বালা, মোখলেছ মুকুলের মৃন্ময় বৃক্ষ, মঞ্জিলা শরিফের দুধেলা ভোর, আশরাফুল ইসলামের কুয়াশার কান্না, তানভীর কামাল আজমীর হৃদয় সীমান্ত, অলোকা ভৌমিকের অক্ষয় সুধা, ফয়েজ আহমেদের এক টাকার স্বপ্ন, ইউনুস আনসারীর নিরাশ্রম, এম,এ মজিদের পলাতক হরিণের পেছন পেছন ও বাবুল আক্তারের চোখের পাতায় রাত্রীরা খেলা করে।
মেলা মঞ্চে সকালে শিশু থেকে ১০ শ্রেণীর শিক্ষার্থীদের ক,খ,গ তিনটি গ্রুপে ভাগ করে লোক নৃত্য প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সন্ধ্যায় ১ম,২য় ও ৩য় স্থান অর্জনকারী নৃত্য শিল্পীদের নৃত্য, জেলা শিল্পকলা একাডেমির সঙ্গীত, জন্ম ভূমি বাউল একাডেমির বাউল সঙ্গীত ও চাটমোহর রিদম সাউন্ড ব্যান্ডের ব্যান্ড সঙ্গীত পরিবেশন হয়।

Pabna boi mela 15 day pic-2


কাগজ টুয়েন্টিফোর বিডি ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!