স্থায়ীভাবে বন্ধ হলো ট্রাম্পের টুইটার অ্যাকাউন্ট

অনলাইন ডেক্স । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

সহিংসতায় উসকানি দেয়ার আশঙ্কায় বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটার অ্যাকাউন্টটি বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ। খবর বিবিসি।

শুক্রবার (৮ জানুয়ারি) এক বিবৃতিতে বিষয়টি জানিয়েছে টুইটার। ট্রাম্পের টুইটার অ্যাকাউন্টে ফলোয়ার ছিল আট কোটি ৮০ লাখ। ওয়াশিংটন ডিসির ক্যাপিটল ভবনে বুধবার তার সমর্থকদের নজিরবিহীন হামলার পর ট্রাম্পের টুইটার অ্যাকাউন্টটি ১২ ঘণ্টার জন্য স্থগিত করা হয়েছিল।

টুইটারে ট্রাম্পের উসকানিমূলক বক্তব্যের পর শ্বেতাঙ্গ দাঙ্গাবাজরা ক্যাপিটল ভবনে হামলা চালায় এবং এর ফলে এক নারী ও এক পুলিশ কর্মকর্তাসহ পাঁচজনের প্রাণহানি ঘটে।

টুইটার জানিয়েছে, ডোনাল্ড ট্রাম্পের অ্যাকাউন্ট (@realDonaldTrump) থেকে দেয়া সাম্প্রতিক পোস্টগুলো গভীরভাবে পর্যালোচনা করে অ্যাকাউন্টটি স্থায়ীভাবে বন্ধ করে দেয়া হয়েছে।

আবারও দাঙ্গায় উসকানি দেয়ার আশঙ্কায় এ ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানিয়েছে তারা। একটি ব্লগ পোস্ট প্রকাশ করে টুইটার ট্রাম্পের একাউন্ট বন্ধের কারণ বিস্তারিতভাবে ব্যাখ্যা করেছে।

ক্যাপিটল ভবনে বুধবার মার্কিন সিনেট এবং প্রতিনিধি পরিষদের যৌথ অধিবেশন বসে জো বাইডেনের বিজয় নিশ্চিত করার জন্য ইলেক্টোরাল ভোটের আনুষ্ঠানিক গণনা করা হয়।

তখন ডোনাল্ড ট্রাম্পের সমর্থকরা মার্কিন কংগ্রেসে হামলা, ভাঙচুর ও লুটতরাজ চালায়।

এ ঘটনার সমর্থনে ওই দাঙ্গাবাজদের ‘দেশপ্রেমিক’ বলে অভিহিত করে টুইটার ও ফেসবুকে পোস্ট দেন ট্রাম্প।

এর আগে, একই অভিযোগে ট্রাম্পের ফেসবুক ও ইন্সটাগ্রাম অ্যাকাউন্ট সাময়িকভাবে বন্ধ করে দেয় কর্তৃপক্ষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!