আল জাজিরার বিরুদ্ধে বিক্ষোভ

অনলাইন ডেক্স । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

কাতারভিত্তিক গণমাধ্যম আল জাজিরাতে বাংলাদেশ সরকার ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জড়িয়ে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও পথসভা করেছেন পাবনা জেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। বুধবার (৩ফেব্রুয়ারি) দুপুরে দলীয় কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল নিয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আব্দুল হামিদ সড়কে পথসভা করেন তারা।

পৌর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট তসলিম হাসান সুমনের সভাপতিত্বে পথসভায় বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের শ্রমবিষয়ক সম্পাদক সরদার মিঠু আহমেদ, জেলা যুবলীগের সাবেক সভাপতি ও পৌরসভার নবনির্বাচিত মেয়র শরিফ উদ্দিন প্রধান, জেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক রাকিব হাসান টিপু, জেলা শ্রমিক লীগের সভাপতি ফুরকান আলী, পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান এপ্রিল, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোস্তাফিজুর রহমান সুইট, জেলা স্বেচ্ছাসেবক লীগের সিনিয়র সহ-সভাপতি ভিপি আব্দুল আজিজ, সহ-সভাপতি রফিকুল ইসলাম রুমন ও জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তাজুল ইসলাম।

পথসভায় বক্তারা বলেন, আল জাজিরা বাংলাদেশ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে যে মিথ্যা, বানোয়াট ও উদ্দেশ্যপ্রণোদিত সংবাদ প্রচার করছে, তা বাংলাদেশকে নিয়ে একটি গভীর ষড়যন্ত্র। বাংলার মানুষ এই ষড়যন্ত্র প্রতিহত করবে। জামায়াত ও যুদ্ধাপরাধীদের পক্ষের সাংবাদিক ডেভিড বার্গম্যান সুনির্দিষ্ট তথ্যপ্রমাণ ছাড়াই সরকার ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কাল্পনিক অসত্য গল্প সাজিয়েছেন।

জনসমর্থন হারিয়ে বার্গম্যানের মতো সাংবাদিকদের মাধ্যমে আন্তর্জাতিকভাবে সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করছে বিএনপি-জামায়াত। পেছনের দরজা দিয়ে ক্ষমতায় যাওয়ার চেষ্টা করছে তারা। আওয়ামী লীগের তৃণমূল নেতাকর্মীরা তাদের এ ষড়যন্ত্র সফল হতে দেবে না। অসত্য সংবাদ প্রচারের জন্য আল জাজিরা ক্ষমা না চাইলে, তাদের বিরুদ্ধে আন্তর্জাতিক আদালতে মামলা করতে সরকারের কাছে অনুরোধ জানাই।

এ সময় উপস্থিত ছিলেন- জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও চাটমোহর উপজেলা চেয়ারম্যান আব্দুল হামিদ মাস্টার, সহ-সভাপতি চন্দন কুমার চক্রবর্তী, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোশারফ হোসেন, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আবু ইছাক শামীম, অর্থ সম্পাদক আব্দুল হান্নান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হোসেল হাসান শাহিন ও উপেজলা ছাত্রলীগের সভাপতি ইমরান শেখ।

আল জাজিরায় ‘অল দ্য প্রাইম মিনিস্টারস ম্যান’ শিরোনামে প্রকাশিত সংবাদটি রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত, ভিত্তিহীন ও বানোয়াট দাবি করে তা প্রত্যাখ্যান করেছে বাংলাদেশ। মঙ্গলবার (০২ ফেব্রুয়ারি) পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে এ দাবি করেছে।

বিবৃতিতে বলা হয়, প্রতিবেদনে যে নির্দিষ্ট ব্যক্তির কথা বলা হয়েছে তার সঙ্গে প্রধানমন্ত্রী ও বাংলাদেশের রাষ্ট্রীয় প্রতিষ্ঠানের জড়িত থাকার কোনো প্রমাণ প্রতিস্থাপন করতে পারেনি সংবাদমাধ্যমটি। তাছাড়া অভিযুক্ত যে ব্যক্তির কথা বলা হচ্ছিল, সংবাদমাধ্যমটি তাকে সাইকোপ্যাথ হিসেবে বর্ণনা করেছে।

এমন সাইকোপ্যাথ বা মানসিক ভারসাম্যহীন একজন মানুষের কথায় সংবাদমাধ্যমটির চূড়ান্ত সিদ্ধান্ত তথা সংবাদটি প্রকাশ করার মাধ্যমে দায়িত্বজ্ঞানহীনতার পরিচয় দিয়েছে। প্রতিবেদনটির প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর আইএসপিআরও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!