ইলিশ বহনের দায়ে ৩ পুলিশ বরখাস্ত

অনলাইন ডেক্স । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ বহনের দায়ে শরীয়তপুরে তিন পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। গতকাল বুধবার রাত ১০টার দিকে শরীয়তপুর পানি উন্নয়ন বোর্ডের সামনে থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন-পুলিশের অ্যাসিসটেন্ট টাউন সাব-ইন্সপেক্টর (এটিএসআই) মন্টু হোসেন, কনস্টেবল সঞ্জিত সমাদ্দার ও কনস্টেবল হৃদয় হোসেন।

পুলিশ ও স্থানীয়রা জানান, বুধবার রাত ১০টার দিকে জেলা শহরের সদর হাসপাতালের সামনে দিয়ে চারটি মোটরসাইকেলে ইলিশ মাছ নিয়ে যেতে দেখে তাদের পিছু নেয় স্থানীয় জনতা। পানি উন্নয়ন বোর্ডের সামনে তাদের গতি রোধ করে তল্লাশি করে দুটি মোটরসাইকেল থেকে দুই বস্তায় অন্তত ২০০ ইলিশ মাছসহ পুলিশের তিন সদস্যকে আটক করেন স্থানীয়রা। এ সময় অপর দুই মোটরসাইকেলসহ বাকি সদস্যরা পালিয়ে যান।

পরে সেখান থেকে সদর উপজেলা নির্বাহী অফিসার মাহাবুর রহমান শেখ মা ইলিশ জব্দ করে বিভিন্ন এতিম খানায় প্রদান করেন।

খবর পেয়ে জেলা প্রশাসন ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে আসেন। আটক পুলিশ সদস্যদের পুলিশ লাইন্সে নিয়ে যান ঊর্ধ্বতন কর্মকর্তারা। রাত ১২টার দিকে শরীয়তপুরের পুলিশ সুপার আব্দুল মোমেন আটক তিন পুলিশ সদস্যকে সাময়িকভাবে বরখাস্তের আদেশ দেন।

পুলিশ সুপার বলেন, ‘মা ইলিশ পরিবহনের দায়ে তিন পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। অপরাধী যেই হোক কেউ আইনের বাইরে নয়। অপরাধী অপরাধীই।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!