এক ম্যাচ নিষিদ্ধ সাকিব

আম্পায়ারকে আপত্তিকর কথা বলায় রংপুর রাইডার্সের অধিনায়ক সাকিব আল হাসানকে এক ম্যাচ নিষিদ্ধ করা হয়েছে। ফলে শুক্রবার কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে নামা হচ্ছে না বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডারের।

বিসিবি বৃহস্পতিবার রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, ম্যাচ রেফারি সেলিম শাহেদ সাকিবকে এক ম্যাচ নিষিদ্ধ করা ছাড়াও পৃথক আরেকটি ঘটনায় ২০ হাজার টাকা জরিমানা করেন।

বৃহস্পতিবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিলেট সুপার স্টার্সের ইনিংস চলার সময় থিসারা পেরেরার করা ত্রয়োদশ ওভারের শেষ বলে মুশফিকুর রহিমের বিপক্ষে কট বিহাইন্ডের আবেদন করে রংপুর। বল গ্লাভসবন্দি করেই উৎসব শুরু করেন সাকিব বাহিনী।কিন্তু সাড়া মেলেনি আম্পায়ার তানভীর আহমেদ থেকে। তখন আম্পায়ারের দিকে এগিয়ে রেগে কিছু বলতে দেখা যায় রংপুর অধিনায়ককে। পরিস্থিতি সামাল দিতে এগিয়ে আসেন অন্য আম্পায়ার।

৬ রানে ম্যাচ জেতার পর সংবাদ সম্মেলনে সাকিবকে সবার আগে এই ঘটনা সম্পর্কে জিজ্ঞেস করা হলে সাকিব বলেন, ”এ রকম হয়ে থাকে। আমি আসলে ওটা নিয়ে কথা বলতে চাচ্ছি না।”

তবে বিষয়টা এড়াতে পারলেন না এ অলরাউন্ডার। শাস্তি পেতেই হলো সাকিবকে। ম্যাচ শেষেই দুই আম্পায়ার সাকিবের এই বাজে আচরণের বিষয়ে রিপোর্ট করেন।

সাকিবকে জরিমানা করা হয় অন্য আরেকটি ঘটনায়। চতুর্থ ওভারে সিলেটের ব্যাটসম্যান দিলশান মুনাবিরাকে আউট করার পর বাজে কথা বলেছিলেন সাকিব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!