এমপি রানাকে জেলা আ.লীগ থেকে বহিষ্কার

 

মারুফ রহমান, টাঙ্গাইলবিশেষ প্রতিনিধি  কাগজটোয়েন্টিফোরবিডি.কম

টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনের সংসদ সদস্য আমানুর রহমান খান রানা ও তার তিন ভাইকে দল থেকে বহিষ্কার করেছে জেলা আওয়ামী লীগ। এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত চেয়ে কেন্দ্রে আবেদন পাঠানো হয়েছে।

আওয়ামী লীগ নেতা ও মুক্তিযোদ্ধা ফারুক হত্যা মামলার আসামি সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাবেক ধর্ম বিষয়ক সম্পাদক আমানুর রহমান খান রানা, তার ভাই সাবেক পৌর মেয়র ও শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সহিদুর রহমান খান মুক্তি, আওয়ামী লীগ নেতা জাহিদুর রহমান খান কাকন, কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য সানিয়াত খান বাপ্পার ব্যাপারে এ সিদ্ধান্ত নেয়া হয়।

সোমবার সকালে টাঙ্গাইল জেলা পরিষদ মিলনায়তনে জেলা আওয়ামী লীগের এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান খান ফারুক জানান, জেলা আওয়ামী লীগের এক জরুরি সভায় তাদের বহিষ্কারের সিদ্ধান্ত নিয়ে কেন্দ্রে আবেদন পাঠানো হয়েছে।

সভায় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম, যুগ্ম-সম্পাদক খন্দকার আশরাফউজ্জামান স্মৃতি, নাহার আহমদ, সাংগঠনিক সম্পাদক ও টাঙ্গাইল পৌরসভার মেয়র জামিলুর রহমান মিরন, সাংগঠনিক সম্পাদক ও টাঙ্গাইল পৌরসভার প্যানেল মেয়র সাইফুজ্জামান সোহেল, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক তানভীর হাসান ছোট মনিসহ জেলা আওয়ামীলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

বীর মুক্তিযোদ্ধা ও আওয়ামীলীগ নেতা ফারুক আহমদ হত্যা মামলার অন্যতম আসামী এমপি আমানুর রহমান খান রানাসহ চার ভাইকে দলীয় সদস্য পদ থেকে চূড়ান্তভাবে বহিষ্কারের সুপারিশ করায় জেলা আওয়ামী লীগের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছে নিহত ফারুক আহমদের স্ত্রী ও জেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক নাহার আহমদ। দলের কেন্দ্রীয় পর্যায়ে এ বহিষ্কারের সুপারিশ চূড়ান্ত হবে বলেও আশা প্রকাশ করেছেন তিনি।

ঘাটাইল ব্রাহ্মশাসন গণবিশ্ববিদ্যালয় (জিবিজি) কলেজ ছাত্র সংসদের সহ-সভাপতি (ভিপি) ও পঙ্গু ছাত্রলীগ নেতা আবু সাঈদ ওরফে রুবেল বলেন, এমপি আমানুর রহমান খান রানাসহ চার ভাইকে দলীয় সদস্য পদ থেকে চূড়ান্তভাবে বহিষ্কারের সুপারিশ করায় জেলা আওয়ামী লীগের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন। তিনি অবিলম্বে এ সুপারিশ চূড়ান্তভাবে বাস্তবায়নে কেন্দ্রীয় আওয়ামী লীগের পদক্ষেপ কামনা করেছেন।

এদিকে এমপি রানা ও তার তিন ভাইকে দল থেকে বহিষ্কারের সিদ্ধান্ত নেয়ায় দুপুরে টাঙ্গাইলে আনন্দ মিছিল বের করা হয়।

 ghatail_misil

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!