খানসামায় বর্ণিল আয়োজনে নতুন বর্ষবরণ ও মঙ্গল শোভাযাত্রা

ভূপেন্দ্র নাথ রায়, খানসামা(দিনরজপুর) প্রতিনিধি  । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

নববর্ষের বর্ণিল আয়োজনে নুতন আশা, নুতন স্বপ্ন, নুতন প্রত্যয়ে ১৪২৪ বঙ্গাব্দকে  বরণ করতে সারাদেশের মত বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে উৎসবে মেতেছে খানসামার সকল স্তরের  মানুষ।
বাংলা নববর্ষ ১৪২৪ উপলক্ষ্যে শোভাযাত্রা, আলোচনা সভা, পান্তা ভাত উৎসব, জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠান সহ বিভিন্ন আয়োজন ছিল।
এদিকে আয়োজনকে সুশৃঙ্খল করতে খানসামা থানা পুলিশের ছিল কড়া নিরাপত্তা।
গতকাল ১৪ এপ্রিল শুক্রবার সকাল ৯ ঘটিকায় উপজেলা প্রশাসনের আয়োজনে খানসামা উপজেলা চত্বর থেকে শুরু হয় মঙ্গল শোভাযাত্রা। এতে অংশগ্রহন করে খানসামা উপজেলার উন্নয়ন এবং আধুনিকায়নের কান্ডারী উপজেলা নির্বাহী অফিসার জনাব সাজেবুর রহমান, থানা অফিসার ইনচার্জ আ: মতিন প্রধান, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আ: জব্বার, সাধারন সম্পাদক সফিউল আযম চৌধুরী লায়ন, উপজেলা কৃষি অফিসার এজামুল হক, ইউপি চেয়ারম্যান এ্যাড. আতাউর রহমানসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী, বিভিন্ন সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের কর্মী সহ প্রশাসনের সর্ব স্তরের কর্মকর্তা, কর্মচারীরা অংশ নেন। শোভাযাত্রাটি খানসামা উপজেলা বাজারের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।
শোভাযাত্রা শেষে উপজেলা প্রশাসনের আয়োজনে পান্তা উৎসব ও এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
অন্যদিকে গ্রামীন শহর পাকেরহাটে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের মঙ্গল শোভাযাত্রা হাটের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পুরো উপজেলায় বৈশাখী পোশাক পরে সব বয়সি মানুষেরা চলাফেরা করায় ভিন্নধরনের আমেজ। তৈরি হয়।
এদিকে আনন্দ ভূবন, সরহদ্দ (রামকলা), চৌরঙ্গী(গোয়ালপাড়া) সহ বিভিন্ন স্থানে চলে আলোচনা সভা, খাওয়া দাওয়া, হৈ হুল্লোর ও সাংস্কৃতিক অনুষ্ঠান। প্রত্যেকটি আয়োজনের বক্তারা এবার প্রত্যাশা করেন জঙ্গিবাদমুক্ত বাংলাদেশের।

এদিকে এই বর্ষবরণে খানসামা উপজেলার কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। প্রত্যেকটি আয়োজন স্থল, বিভিন্ন স্থাপনা ও পয়েন্টে ছিল পুলিশের সতর্ক পাহারা। পোশাক পরিহিত পুলিশের পাশাপাশি ছিল সাদা পোশাকের আইনশৃঙ্খলা বাহিনী সতর্ক দৃষ্টি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!