ছেলেধরা সন্দেহে গণপিটুনির শিকার মিনু মিয়া ইন্তেকাল করেছেন

অনলাইন ডেক্স । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

দীর্ঘ নয়দিন চিকিৎসাধীন থাকার পর টাঙ্গাইলের কালিহাতীতে গণপিটুনির শিকার ভ্যানচালক মিয়া মিয়া (৩০) ইন্তেকাল করেন।

আজ সোমবার (২৯ জুলাই) সকাল ১০ টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়।

নিহত মিনু মিয়া ভূঞাপুর উপজেলার টেপিবাড়ি গ্রামের কোরবান আলীর ছেলে। জম্মের কিছুদিন পরেই মা হারা হয় সে। এরপর থেকে স্থানীয়দের কাছেই বেড়ে উঠেছেন তিনি। বড় হয়ে ভ্যান চালিয়ে জীবিকা নির্বাহ করে চালাতেন ছোট সংসার। পরিবারে তার প্রথম শ্রেণিতে পড়ুয়া একটি ছেলে ও ছয়মাসের গর্ভবতী স্ত্রী রয়েছে।

জানা যায়, ভূঞাপুর-তারাকান্দি বাঁধ ভেঙে আকস্মিক বন্যার পানি বাড়িতে প্রবেশ করায় হতদরিদ্র অটো-ভ্যান চালক মিনু মিয়ার রোজগারের পথ বন্ধ হয়ে যায়। যার ফলে গত ২১ জুলাই পার্শ্ববর্তী কালিহাতী উপজেলার সয়া হাটে মাছ ধরার জন্য জাল কিনতে গিয়েছিলেন তিনি। হঠাৎ ছেলেধরা সন্দেহে মিনু মিয়ার উপর উত্তেজিত হয়ে বেধড়ক পিটুনি দেয় উপস্থিত জনতা। পরে পুলিশ এসে তাকে উদ্ধার করে কালিহাতী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

সেখানে মিনুর অবস্থা অবনতি হওয়ায় কর্তব্যরত চিকিৎসকরা তাকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে পাঠিয়ে দেন। কিন্তু মাথায় আঘাত গুরুত্বর হওয়ায় রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় আজ ইন্তেকাল করলেন হতবাগা মিনু মিয়া।

কালিহাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসান আল মামুন জানিয়েছেন, ‘গণপিটুনির ঘটনায় এ পর্যন্ত ৬ জনকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। হত্যা চেষ্টা মামলাটি এখন হত্যা মামলায় রূপান্তরিত করা হবে।’

বাকি আসামিদের গ্রেফতারে অভিযান অব্যহত রয়েছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!