জামায়াত নিঃসন্দেহে একটি ঘাতক রাজনৈতিক দল: দুদু

অনলাইন ডেক্স । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, ৭২-এর সংবিধান যদি পরিবর্তন হয়ে থাকে, তাহলে এখন জামায়াতের অস্তিত্ব থাকে কী করে? তাহলে তাদের রাখা হয়েছে! বর্তমান সরকার রেখেছে। এ দায় বর্তমান সরকারের। স্বাভাবিক কারণে আমি মনে করি, জামায়াত নিঃসন্দেহে একটি ঘাতক রাজনৈতিক দল। জামায়াতের দায় একা বিএনপি নেবে কেন? সব রাজনৈতিক দলকে নিতে হবে।

দেশের শীর্ষস্থানীয় অনলাইন নিউজ পোর্টাল বাংলা ট্রিবিউনের আয়োজনে ‘জামায়াতবিহীন বাংলাদেশ’ শীর্ষক বৈঠকে তিনি এসব কথা বলেন। মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) বিকাল ৪টা ৩০ মিনিটে বাংলা ট্রিবিউন কার্যালয়ে শুরু হয় সাপ্তাহিক এই আয়োজন।

এ সময় শামসুজ্জামান দুদু আরও বলেন, আওয়ামী লীগের উচিত জামায়াতকে রাজনীতিতে রাখার এই দায়ের কথা জাতির কাছে স্বীকার করা। নির্বাচন কমিশন শুধু জামায়াতের নিবন্ধন বাতিল করেছে। এক্ষেত্রে দায়ের বিষয়টি সুরাহা হওয়া উচিত। আমরা কোনও জনপ্রিয়তা হারাইনি, হারালে তো মধ্যরাতে নির্বাচন হতো না।

মুক্তিযুদ্ধের পর জামায়াতের রাজনীতিতে আসা প্রসঙ্গে শামসুজ্জামান দুদু বলেন, জিয়াউর রহমান রাজনীতি করার সুযোগ শুধু জামায়াতকে দেননি। ৭৫-এর ১৫ আগস্টের পর ৭৬-এ যখন বিভিন্ন রাজনৈতিক দল পুনর্জীবিত হয় তখন আওয়ামী লীগ, জাসদ, সিপিবি, ন্যাপ (মোজাফফর), ন্যাপ-সহ (ভাসানি) সব রাজনৈতিক দলের সঙ্গে জামায়াতও রাজনীতির সুযোগ পায়। তারা সেই সুযোগ পায় ইসলামিক ডেমোক্রেটিক লীগের নামে। তারা নির্বাচনও করে ৭৯-তে এবং তারা বেশ কয়েকটি আসন সংসদে পায়। তারা এসেছে ভিন্ন নামে।

সাংবাদিক মুন্নী সাহার সঞ্চালনায় এ বৈঠকিতে আরও অংশ নিচ্ছেন– আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য নূহ-উল-আলম লেনিন, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি শাহরিয়ার কবীর, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর ব্যারিস্টার তুরিন আফরোজ, অনলাইন অ্যাক্টিভিস্ট আরিফ জেবতিক ও বাংলা ট্রিবিউনের প্রধান প্রতিবেদক উদিসা ইসলাম।

রাজধানীর পান্থপথে বাংলা ট্রিবিউন স্টুডিও থেকে এ বৈঠকি সরাসরি সম্প্রচার করছে বেসরকারি টেলিভিশন চ্যানেল এটিএন নিউজ। পাশাপাশি বাংলা ট্রিবিউনের ফেসবুক ও হোমপেজে লাইভ দেখা যাচ্ছে এ আয়োজন। সূত্র-বাংলা ট্রিবিউন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!