টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

অনলাইন ডেক্স । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

শেষ ম্যাচে পাকিস্তান বধের গল্প লিখে এই মিশনকে আরও রাঙিয়ে দিতে বদ্ধপরিকর টিম টাইগার্স। তাতে টুর্নামেন্টের স্বপ্নের সেমিফাইনালে খেলা হবে না ঠিক, কিন্তু আন্তর্জাতিক ক্রিকেটে জয়ের ভাণ্ডার ঠিকই সমৃদ্ধ হবে। দুই দলের জয়-পরাজয়ের পরিসংখ্যান গড়ে দিতে আজ ক্রিকেটের তীর্থভূমি লর্ডসে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ এবং পাকিস্তান।

এ ম্যাচে কাগজে-কলমে পাকিস্তানের বিদায় নিশ্চিত না হলেও পুরোপুরি অসম্ভব একটি সমীকরণের সামনে দাঁড়িয়ে আছে তারা। এমন ম্যাচে মাশরাফির সঙ্গে টস করতে নেমে জিতলেন সরফরাজ আহমেদ। আর তাই টস জিতে ব্যাটিংয়েরই সিদ্ধান্ত নিয়েছেন পাকিস্তান অধিনায়ক।

যে সম্ভাবনা বেঁচে আছে, সেটিকে বাস্তবে রূপ দিতে হলে বাংলাদেশের বিপক্ষে অবর্ণনীয় কিছু করে দেখাতে হবে পাকিস্তানকে। প্রথমে ব্যাট করে কমপক্ষে ৩৫০ রান করতে হবে সরফরাজের দলকে। শুধু তাই নয় আবার টাইগারদের হারাতে হবে অভাবনীয় ব্যবধান ৩১১ রানে। তবু আশাহত নন তারা।

এদিকে শুরুটা হয়েছিল উড়ন্ত, মাঝখানে কয়েকটি খারাপ ম্যাচ আর বৃষ্টির বাগড়া। সবমিলিয়ে শেষ চার থেকে ছিটকে গেলেও একদম খারাপ হয়নি বাংলাদেশের বিশ্বকাপ মিশন। আর তাই তো শেষ ম্যাচে পাকিস্তান বধের গল্প লিখে এই মিশনকে আরও রাঙিয়ে দিতে বদ্ধপরিকর টিম টাইগার্স। তাতে টুর্নামেন্টের স্বপ্নের সেমিফাইনালে খেলা হবে না ঠিক, কিন্তু আন্তর্জাতিক ক্রিকেটে জয়ের ভাণ্ডার ঠিকই সমৃদ্ধ হবে। দুই দলের জয়-পরাজয়ের পরিসংখ্যানে টাইগারদের আরো একটি জয় যোগ হবে।

পাকিস্তান একাদশ: সরফরাজ আহমেদ, বাবর আজম, ফখর জামান, হারিস সোহেল, ইমাদ ওয়াসিম, ইমাম-উল-হক, ওয়াহাব রিয়াজ, মোহাম্মদ আমির, মোহাম্মদ হাফিজ, শাদাব খান, শাহিন শাহ আফ্রিদি।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, লিটন দাস, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ সাইফ উদ্দিন, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা, মুস্তাফিজুর রহমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!