দিমেক এখন ‘দিনাজপুর এম আব্দুর রহিম মেডেকেল কলেজ হাসপাতাল’

দিনাজপুর প্রতিনিধি  । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

আজ ২০ এপ্রিল বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্থ্য মন্ত্রী মোহাম্মদ নাসিম দিনাজপুর এম আব্দুর রহিম মেডেকেল কলেজ হাসপাতালের নতুন নাম উদ্বোধন করেন। সম্প্রতি সরকার দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালের নাম প্রয়াত বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আব্দুর রহিমের নামে “এম আব্দুর রহিম মেডিকেল কলেজ ও হাসপাতাল” নামকরণ করে।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘হাসপাতালে আসা রোগিদের নিজের পিতা বা সন্তান মনে করে সেবা দিতে হবে। বেশীর ভাগ অর্থে গ্রামের গরিব-অসহায় মানুষ সরকারী হাসপাতালে চিকিৎসা নিতে আসে। বিত্তশালীরা চিকিৎসা জন্য উন্নত ক্লিনিক কিংবা প্রাইভেট হাসপাতালে  যান।’  তিনি আরো বলেন, ‘দিনাজপুরে স্বাস্থ্যসেবা উন্নয়নের জন্য সরকার একশো কোটি টাকা দেবে। একদিন এই মেডিকেল কলেজ হাসপাতাল বিশ্ববিদ্যালয়ে পরিণত হবে।’ এজন্য তিনি হাসপাতালের সংশ্লিষ্ট ডাক্তার থেকে শুরু করে সকল কর্মকর্তা-কর্মচারীদের রোগিদের সেবায় আন্তরিক হতে বলেছেন।

মন্ত্রী একপর্যায়ে মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগীদের সাথে কথা বলেন এবং তাদের চিকিৎসার খোঁজ খবর নেন।

বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা দেন জাতীয় সংসদের চীপ হুইপ আ স ম ফিরোজ এমপি, জাতীয় সংসদ হুইপ ইকবালুর রহিম এমপি, বিএমএ’র কেন্দ্রীয় কমিটির সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, রংপুর স্বাস্থ্য বিভাগীয় পরিচালক ডা. মোজাম্মেল হোসেন, দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ ও হাসপাতালের পরিচালক ডা. সারোয়ার জাহান,     দিনাজপুর জেলা প্রশাসক মীর খায়রুল আলম।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত থেকে বক্তৃতা প্রদান করেন মরহুম আব্দুর রহিমের মেয়ে ঢাকা মেডিকেল কলেজের অধ্যাপক ডা. নাসিমা সুলাতানা, এম আব্দুর রহিম মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা. কান্তা রিমি রায়, দিনাজপুর পরমানু চিকিৎসা কেন্দ্রের পরিচালক ডা. বিকে বোস প্রমূখ। অনুষ্ঠানে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ ও হাসপাতালের অধ্যক্ষ মো. কামরুল আহসান সভাপতিত্ব করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!