নবগ্রাম দাখিল মাদ্রাসায় স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

 

 

মো. সেলিম হোসেন, গোপালপুর (টাঙ্গাইল) প্রতিনিধি । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

নানা কর্মসূচির মধ্য দিয়ে সারা দেশের ন্যায় টাঙ্গাইলের গোপালপুর উপজেলার নবগ্রাম দাখিল মাদ্রাসায় ৪৬তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। গত রবিবার দিবসটি পালন উপলক্ষ্যে প্রতিষ্ঠান প্রাঙ্গণে দিনব্যাপি কর্মসূচির মধ্য ছিল পুষ্পস্তবক অর্পন, আনুষ্ঠানিকভাবে বাংলাদেশের জাতীয় পতাকা উত্তোলন, কুচ-কাওয়াজ, শারিরিক কসরত প্রদর্শন, শিক্ষার্থীদের নিয়ে পবিত্র কোরআন তেলোয়াত, হামদ ও নাত, কবিতা আবৃত্তি, বঙ্গবন্ধুর জীবনের উপর রচনা প্রতিযোগিতা, জাতির শান্তি, অগ্রগতি ও মুক্তিযুদ্ধে শহীদদের আত্মার শান্তি কামনা করে বিশেষ মোনাজাত এবং স্বাধীনতা দিবসের গুরুত্ব ও প্রয়োজনীতার উপর এক বিশেষ আলোচনা অনুষ্ঠান।
প্রতিষ্ঠান প্রধান মাওলানা মো. হাফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আলমনগর ইউনিয়নের চেয়ারম্যান ও অত্র প্রতিষ্ঠান পরিচালনা কমিটির সভাপতি অধ্যাপক আব্দুল মোমেন।
প্রতিষ্ঠান প্রধান বলেন, “১৯৭১ সালের এই দিনে বাংলার দামাল ছেলেরা মাতৃভূমি স্বাধীন করার জন্য রক্তক্ষয়ী যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলেন। মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে বাঙালী জাতির রুপকার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতি গভীর শ্রদ্ধা জানাচ্ছি। তাঁর আহ্বানে সাড়া দিয়ে এ দেশের আপামর জনগণ নির্ভীক চিত্তে যুদ্ধে অংশগ্রহণ করেছিল। ঐতিহাসিক এই দিনটিকে যথাযোগ্য মর্যাদায় উদ্যাপনের লক্ষ্যে দিনব্যাপি এসব কর্মসূচি হাতে নিয়েছি।”
প্রতিষ্ঠানের সহকারি শিক্ষক মো. হুমায়ুন কবিরের সঞ্চালনায় মহান স্বাধীনতা দিবসের গুরুত্ব ও প্রয়োজনীতার উপর আলোচনা করেন অত্র প্রতিষ্ঠান পরিচালনা পর্ষদের সাবেক সভাপতি সুলতান মাহমুদ গজনবী, সহকারি সিনিয়র শিক্ষক আব্দুর রশিদ, রফিকুল ইসলাম বাদশা ও নুরুল ইসলাম বাচ্চু, প্রতিষ্ঠান পরিচালনা পর্ষদের কো-অব সদস্য, উত্তর টাঙ্গাইল সাংবাদিক ফোরামের যুগ্ম সম্পাদক সাংবাদিক সেলিম হোসেন প্রমূখ। বিকালে প্রীতি ক্রিকেট ম্যাচ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!