নেইমারের বিমানে ব্রাজিলে গেলেন মেসি!

 

স্পোর্টস ডেস্ক । কাগজটোয়েন্টিফোরবিডি.কম
মাঠের লড়াইয়ে কেউই কাউকে এক বিন্দু ছাড় দেবেন না। বন্ধুত্ব পাশে রেখে দলকে জেতানোর জন্য হাড্ডাহাড্ডি লড়াই-ই চালাবেন ব্রাজিল ও আর্জেন্টিনার প্রধান তারকা নেইমার ও লিওনেল মেসি। কিন্তু একে অপরের প্রতিপক্ষ হিসেবে মাঠে নামার আগ পর্যন্ত বন্ধুত্ব অটুটই রেখেছেন এ সময়ের অন্যতম সেরা দুই ফুটবলার। ব্রাজিলের বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ খেলতে নেইমারের নিজস্ব বিমানে চেপেই ব্রাজিলে পৌঁছেছেন মেসি। সঙ্গে ছিলেন হাভিয়ের মাচেরানোও।

বার্সেলোনায় একসঙ্গে খেলার সুবাদে ভালো বন্ধুত্বই গড়ে উঠেছে মেসি ও নেইমারের। বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ খেলতে ব্রাজিলে যাওয়ার জন্য তাই আলাদা কোনো ব্যবস্থা করেননি তাঁরা। বার্সেলোনা থেকে নেইমারের ব্যক্তিগত বিমানে করেই রওনা দিয়েছেন ব্রাজিলের উদ্দেশে। শুক্রবার বিশ্বকাপ বাছাইপর্বের গুরুত্বপূর্ণ ম্যাচ খেলতে আজ বৃহস্পতিবার একই সঙ্গে ব্রাজিলে পা রেখেছেন মেসি ও নেইমার। বিমানের মধ্যে নিজেদের হাস্যোজ্জ্বল একটি ছবিও প্রকাশ করেছেন ব্রাজিলিয়ান তারকা। যেটা দেখে বোঝাই গেছে যে, মেসি ও মাচেরানোকে নিজের বিমানে লিফট দিতে পেরে তিনি খুবই খুশি।

শুক্রবার মাঠের লড়াইয়ে অবশ্য এসব বন্ধুত্বের স্মৃতি দূরে সরিয়ে রাখতে চাইবেন মেসি ও নেইমার। নিজ নিজ দলকে জেতানোর জন্য একে অপরের বিপক্ষে লড়বেন মরিয়া হয়ে। চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল-আর্জেন্টিনার উত্তেজনাপূর্ণ ম্যাচে এসব বন্ধুত্বের কোনোই মূল্য থাকবে না।

২০১৮ বিশ্বকাপের বাছাইপর্বে ব্রাজিলের বিপক্ষে জয়টা খুব করেই প্রয়োজন আর্জেন্টিনার। এর আগের তিনটি ম্যাচে তারা সংগ্রহ করতে পেরেছে মাত্র দুই পয়েন্ট। ১০ ম্যাচ শেষে ১৬ পয়েন্ট নিয়ে আর্জেন্টিনা আছে ষষ্ঠ স্থানে। শেষপর্যন্ত এমন অবস্থা থাকলে পরবর্তী বিশ্বকাপে অংশই নিতে পারবে না দুইবারের শিরোপাজয়ীরা।

১০ দলের বাছাইপর্বে পয়েন্ট তালিকার শীর্ষ চারটি দল সরাসরি চলে যাবে বিশ্বকাপের চূড়ান্ত পর্বে। আর পঞ্চম স্থানে থাকা দলকে খেলতে হবে প্লে-অফ। ফলে বাছাইপর্বের মাঝামাঝি পর্যায়ে এসে বেশ চাপের মুখেই আছে আর্জেন্টিনা। সেই তুলনায় বেশ ভালো অবস্থানে আছে তাদের চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল। ১০ ম্যাচ শেষে ২১ পয়েন্ট নিয়ে ব্রাজিলই আছে পয়েন্ট তালিকার শীর্ষে।

শুক্রবার বাংলাদেশ সময় ভোর পৌনে ৬টায় অনুষ্ঠিত হবে ‘সুপারক্লাসিকো’খ্যাত ব্রাজিল-আর্জেন্টিনার রোমাঞ্চকর লড়াই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!