পাবনায় ৩ পুলিশ সহ ৯ টি হত্যা মামলার আসামি শীর্ষ চরমপন্থি নেতা নিজাম মন্ডল বন্দুকযুদ্ধে নিহত

সৈয়দ আকতারুজ্জামান রুমী,পাবনা প্রতিনিধি কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

পাবনার বেড়া উপজেলার আমিনপুরে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে চাঞ্চল্যকর তিন পুলিশ হত্যা মামলার প্রধান আসামী, শীর্ষ চরমপন্থি নেতা ও আন্ত:জেলা ডাকাতদল নিজাম বাহিনীর প্রধান নিজাম মন্ডল ওরফে বড় নিজাম (৪২) নিহত হয়েছে। শনিবার দিবাগত রাত ১২টার দিকে এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

নিহত নিজাম মন্ডল বেড়া উপজেলার আমিনপুর থানার মিরপুর গ্রামের জিলাল মন্ডলের ছেলে। সে ২০১০ সালে ঢালারচরে চাঞ্চল্যকর ৩ পুলিশ হত্যা মামলার প্রধান আসামী ছিল। এছাড়া আন্তঃজেলা ডাকাতদল নিজাম বাহিনীর প্রধান ও শীর্ষ চরমপন্থি নেতা ছিল। তার বিরুদ্ধে পাবনা ও রাজবাড়ী জেলায় ৭টি খুন ও ২টি অপহরনসহ ৯টি মামলা রয়েছে।
পাবনার অতিরিক্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস জানান, আমিনপুর থানার ঢালারচর মালদারহাট (দাসপাড়া) এলাকায় ডাকাতির প্রস্তুতি নিচ্ছে একদল ডাকাত- এমন সংবাদে জানতে পেরে পুলিশ সেখানে অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাতদলের সদস্যরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে। আতরক্ষার্থে পুলিশও গুলি ছুঁড়লে বন্দুকযুদ্ধ শুরু হয়। ১০ থেকে ১২ মিনিটব্যাপী বন্দুকযুদ্ধের পর ডাকাতদলের অন্য সদস্যরা পালিয়ে গেলেও নিজাম গুলিবিদ্ধ হয়। আহত অবস্থায় তাকে রাতেই বেড়া হাাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।

আমিনপুর থানার অফিসার ইনচার্জ মোঃ আবু ওবায়েদ জানান, এ ঘটনায় আহত হয়েছে তিন পুলিশ সদস্য। বন্দুকযুদ্ধের পর পুলিশ ঘটনাস্থল থেকে ১টি দেশীয় পিস্তল, ৩ রাউন্ড গুলি, ২টি গুলির খালি কার্তুজ ও ৩টি চাপাতি উদ্ধার করেছে। লাশ ময়না তদন্তের জন্য পাবনা জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!