রাজধানীর কারওয়ান বাজারের রেললাইনের পাশে প্রকাশ্য বিক্রি হচ্ছে গাঁজা

 

অনলাইন ডেস্ক । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

রাজধানীর কারওয়ান বাজারের রেললাইনের পাশে সারি সারি বস্তির ঘর। এ ঘরগুলোর সামনে বাদাম বিক্রির মতো ডালা সাজিয়ে বসে রয়েছেন তারা। দেখা গেল, ক্রেতারাও অনেকে তা কিনছেন। কাছে যেতেই একজন এগিয়ে এসে বললেন, মামা, লাগবে নাকি। চোখ পড়তেই দেখা গেল ডালায় পুরিয়া করে সাজানো। দূর থেকে দেখে মনে হবে, এটা একটা সাধারণ বাজার। সাধারণ মানুষের জন্য নিত্যপ্রয়োজনীয় জিনিস বিক্রি হচ্ছে এখানে। কাছে গেলেও তাৎক্ষণিক বোঝার উপায় নেই, আসলে এতে কী আছে। কেবলমাত্র সেবনকারীরাই বলতে পারবেন, এখানে কে ক্রেতা আর কে বিক্রেতা।

দেখা যায়, একটি ঘরের সামনে বসে গাঁজা নিয়ে লোকজনকে ডাকছিলেন দুই থেকে তিনজন নারী। ওই নারীদের একজনের সঙ্গে কথা হলো। নাম প্রকাশ না করার শর্তে তিনি বলেন, মামা, আগে গার্মেন্টসে চাকরি করতাম। যা পাইতাম, তা দিয়া পোষায় না। এজন্য এই কাজ করি। আমাগো কোনো সমস্যা নাই।পুলিশে যদি ধরে আমাগো ধরে, তাইলে মহাজনেরা ছাড়াইয়া আনে। হের লাইগা বিক্রি করতে পারি।

পাশের বস্তির ঘরের সামনে তিন থেকে চারজন নারী গাঁজা বিক্রি করছিলেন। ছবি তোলার ভঙ্গি দেখে তারা তেড়ে এলেন। রেগে গিয়ে বলেন, ‘খবরদার, ছবি তুলবেন না। এখান থেকে চলে যান। সবাই মিলে ধরলে কিন্তু বাঁচতে পারবেন না।’

এ সময় তাদের নাম জিজ্ঞাসা করলে একজন নারী ক্ষুব্ধ কণ্ঠে বলেন, তাড়াতাড়ি ভাগেন এইখান থেইকা। নইলে কপাল খারাপ আছে।

খোঁজ নিয়ে জানা গেল, অনেকদিন ধরেই এ এলাকায় মাদক ব্যবসা চলছে। তবে কিছুদিন থেকে  এখানে প্রকাশ্যে গাঁজা বিক্রি শুরু হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!