প্রতিবন্ধকতায় যেন হারিয়ে না যায় ফুটবলার আজিমের প্রতিভা

রনি ইমরান, পাবনা, বিশেষ প্রতিনিধি । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

পাবনা শহরের গোবিন্দার খুদে ফুটবলার আজিম শেখ এবার রাজশাহী বিভাগের হয়ে টুর্নামেন্টের সর্বচ্চো গোল করেছেন । আজিম শেখ পাবনার শহীদ রবি স্মৃতি সংঘের খুদে ফুটবল টিমের অধিনায়ক । ১১ বছর বয়সী এই প্রতিভাবান খুদে ফুটবলারের বাড়ির প্রাচীরের ওপাশটায় পাবনার শহীদ আমিনুদ্দিন স্টেডিয়াম। এই প্রাচীর বাধা হয়ে দাড়ায়নি অদম্য ফুটবলার আজিমের জন্য। সুযোগ পেলেই মাঠে ফুটবল নিয়ে নেমে পরেছে সে আর ফুটবলের সাথে তার ভালবাসায় রোদ ঝড় বৃষ্টি কোনো কিছুই বাধা হয়ে দাড়ায়নি। ফুটবল নিয়ে মাঠে সে অদম্য যেন এক অপ্রতিরোধ্য। ছুটতে ছুটতে ইতমধ্যে আজিম তার সাফল্য ছুয়েছে।

জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার হাত থেকে পুরস্কার নিয়েছে সে। গোল্ড কাপে রানার আপ হয়ে প্রধানমন্ত্রী তার মাথায় হাত দিয়ে দোয়াও করেছেন তাকে। অভাব অনটনের সংসারের আজিমের বাবাই একমাত্র উপার্যনশীল ব্যাক্তি। তার বাবা আলম শেখ ফেরি করে রাস্তায় হালিম বিক্রয় করেন। কিছুদিন ছেলেটাও তার বাবার দোকানে সহযোগীতা করেছে। এরি মধ্যে নানা ঘাত প্রতিঘাত পেরিয়ে গেছে কিন্তু মাঠে বলপায়ে ছোটার আগ্রহ তাকে থামাতে পারেনি।

পাবনার শহীদ রবি স্মৃতি সংঘের সভাপতি আবু বাসার সুর্য, জেলা ছাত্রলীগের সাবেক বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান রিংকু, সাংগঠনিক সম্পাদক শহীদুজ্জামান জিকোসহ এলাকাবাসি তাকে অভিনন্দন জানিয়েছেন। এলাকাবাসী আশরাফ শেখ জানায় আজিম আমাদের কৃতি সন্তান সে অনেক প্রতিভাবান কিন্তু সামনের দিনগুলোতে তার ট্রেনিং এর যথাযথ ব্যবস্থা করা দরকার।আজিমের অভাব অনটনের সংসারে সর্বদাই ব্যাস্ত থাকতে হয়। দমকা বাতাস প্রায়ই কড়া নারে যেন বার্তা দেয় এ সাফল্য কি ধরে রাখতে পারবে। খুদে এই অদম্য প্রতিভাবান ফুটবলার আজিম। অসচ্ছল সংসারে আজিম কি তার জীবনের দেশের খ্যাতিমান একজন ফুটবলার হবার, গল্প লিখতে পারবে! কোন প্রতিবন্ধকতা যেন আজিমকে দমাতে না পারে, সে তার প্রতিভা বিকশিত করে একদিন সাফল্যের সর্বোচ্চ চূড়ায় পৌছে যাক অদম্য আজিম। এই প্রতিভা বিকশিত হোক সবার ভালোবাসা ও সহযোগীতায় এটাই কাম্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!