প্রিয়া সাহার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা করলেন ব্যারিস্টার সুমন

অনলাইন ডেক্স । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

আমেরিকায় গিয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে বাংলাদেশের বিরুদ্ধে মিথ্যা, বানোয়াট অভিযোগ করে রাষ্ট্রবিরোধী প্রচারণার দায়ে প্রিয়া সাহার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা করেছেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনালের প্রসিকিউটর বিশিষ্ট আইনজীবি ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।

আজ রোববার সকাল সাড়ে ১০টার দিকে ঢাকা মহানগর হাকিম জিয়াউর রহমানের আদালতে রাষ্ট্রদ্রোহ মামলার আবেদন দায়ের করেন তিনি। বেলা সাড়ে ১১টার দিকে মামলাটির শুনানি হওয়ার কথা রয়েছে।

এর আগে গত শুক্রবার রাতে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে প্রিয়া সাহার বিরুদ্ধে দেশবিরোধী ষড়যন্ত্রের অভিযোগে মামলা করার ঘোষণা দেন ব্যারিস্টার সুমন।

সুমন বলেন, যেখানে খোদ মার্কিন রাষ্ট্রদূত বলেছেন বাংলাদেশ হলো সাম্প্রদায়িক সম্প্রীতির উদহরণের দেশ সেখানে একজন মহিলা মার্কিন প্রেসিডেন্টের কাছে গিয়ে দেশের বিরুদ্ধে মিথ্যা অপবাদ দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষুন্ন করার যে অপচেষ্টা চালিয়েছেন তা অবশ্যই রাষ্ট্রদ্রোহিতার শামিল। তার বিরুদ্ধে তাই আদালতে রাষ্ট্রদ্রোহিতার মামলা করা হবে।

প্রসঙ্গত: মহিলা ঐক্য পরিষদ’র কেন্দ্রীয় কমিটির সাবেক সাধারণ সম্পাদক ও হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাংগঠনিক সম্পাদক প্রিয়া সাহা আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে অভিযোগ করে বলেন, বাংলাদেশের প্রায় ৩৭ মিলিয়ন (৩ কোটি ৭ লাখ) সংখ্যালঘুদেরকে বিভিন্ন ভাবে খুন, গুম করা হয়েছে। এমনকি সে নিজেও দাবি করেছে তার ঘর বাড়ি জ্বালিয়ে দিয়েছে মুসলিমরা। এবং এসবই হয়েছে রাষ্ট্রীয় মদদে মুসলিম ফান্ডামেন্টাল গ্রুপের মাধ্যমে। কিন্তু বাস্তবিকভাবে বাংলাদেশে সংখ্যালঘুরা সবচেয়ে নিরাপদ এবং সুন্দর জীবন যাপন করে থাকে যা বিশ্বব্যাপী স্বীকৃত বিষয়। কেবলমাত্র হিংসার বশবর্তি হয়ে দেশের বিরুদ্ধে এমন ভয়ংকর মিথ্যা অভিযোগ দিয়ে সারাদেশে নিন্দিত হচ্ছেন এই প্রিয়া সাহা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!