ওভার-ব্রিজ দিয়ে যাবার সময় বাইকে ২৯৯ স্পিড তুললো যুবক, সামান্য ভুলের জন্য দিতে হলো মাসুল

অনলাইন ডেক্স । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

বর্তমানে ভারতীয় বাজারে দামী দামী সুপার বাইকের ছড়াছড়ি। বিদেশী কোম্পানি ইয়ামাহা থেকে শুরু করে বিএমডব্লু, ডুকাটি, কেটিএম, বেনেলি প্রভৃতি দামী দামী সুপারবাইক চলে এসেছে মানুষের হাতে।

আর এই বাইকে স‌ওয়ার হয়ে ঝড়ের গতিতে যাতায়াত করছে তরুণ প্রজন্ম। প্রায়শ‌ই তারা ফাঁকা হাই‌ওয়ে থেকে শুরু করে জনবহুল অঞ্চলের মধ্যে দিয়েও বিপজ্জনক স্পীডে গাড়ি ছোটাচ্ছে, স্টান্ট দেখাচ্ছে। যেখানে কেন্দ্রীয় সরকার তথা সমস্ত রাজ্য সরকারগুলো বারবার পথ নিরাপত্তা সংক্রান্ত প্রচার চালাচ্ছে , সেখানে গতির নেশায় তরুণ প্রজন্ম ভুলতে বসেছে যে এই জীবন কতটা মূল্যবান।

অল্প বয়সেই হাতে দামী সুপারবাইক পেয়ে গিয়ে তারা গতির মাত্রা ছাড়িয়ে যাচ্ছে। এবার এরকমই একটি ভিডিও ভাইরাল হয়েছে বেঙ্গালুরুর রাস্তায়। সেখানে একটি ভিডিওতে দেখা যাচ্ছে এক যুবক তার YAMAHA R1 সুপার বাইকটি প্রায় ২৯৯ কিলোমিটার প্রতি ঘন্টা স্পীডে চালাচ্ছেন ইসিট ফ্লাই‌ওভারে।

এই তীব্রগতিতে যে কোনো মূহুর্তে ঘটতে পারে জীবনহানি। এই ভিডিওটি ওই তরুণ নিজেই তাঁর হেলমেটে লাগানো অ্যাকশন ক্যামেরায় রেকর্ড করেছেন।

এইভাবে ভয়ানক স্পীডে গাড়ি চালানোর দরুন ওই তরুণকে আটক করেছে বেঙ্গালুরু পুলিশ। বেঙ্গালুরুর জয়েন্ট পুলিশ কমিশনার সন্দীপ পাটিল এই ভিডিওটি তাঁর টুইটার অ্যাকাউন্টে শেয়ার করে লিখেছেন যে, “ওই তরুণকে আটক করা হয়েছে, তার সুপার বাইক‌ও আটক করেছে পুলিশ।

ওই তরুণ প্রায়শ‌ই বিপজ্জনক ভাবে বেঙ্গালুরুর রাস্তায় গাড়ি চালান। ওই যুবকের নাম মুনিয়াপ্পা। পুলিশ তাঁকে আটক করেছে। এইভাবে গতির নেশায় জীবনের পরোয়া না করে বহু মানুষকে দূর্ঘটনায় পড়ে জীবন দিয়ে খেসারত দিতে হচ্ছে। তাই এই অতিরিক্ত গতি সকলের‌ই সর্বনাশ ডেকে আনতে পারে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!