গ্রেফতার হল আসমা হত্যাকাণ্ডের প্রধান আসামী, সুষ্ঠু বিচারের দাবিতে মানববন্ধন

নাজমুস সাকিব মুন, পঞ্চগড় প্রতিনিধি । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

পঞ্চগড়ে চাঞ্চল্যকর আসমা হত্যাকাণ্ডের প্রধান আসামি মারুফ হাসান বাঁধন কে গ্রেপ্তার করেছে পুলিশ।
এর আগে গত ১৯ আগস্ট (সোমবার) কমলাপুর রেলস্টেশনে ট্রেনের একটি পরিত্যক্ত বগিতে পঞ্চগড়ে মাদ্রাসাছাত্রী আসমার মরদেহ উদ্ধার করেন পুলিশ।

আসমার পরিবার সূত্রে জানা যায়, ১৮ আগস্ট (রোববার), বিয়ের কথা বলে কথিত প্রেমিক বাঁধন আসমাকে নিয়ে পালিয়ে যায়। এর একদিন পরেই কমলাপুরে ট্রেনের পুরাতন বগি থেকে গলায় ওড়না পেঁচানো অবস্থায় আসমার মরদেহ উদ্ধার করে পুলিশ।

এদিকে বাঁধনের পরিবার দাবি করছেন, পুলিশ বাঁধনকে আটক করে নি বরং বাঁধন আত্মসমর্পণ করেছেন। পুলিশের তরফ থেকে আনুষ্ঠানিকভাবে কিছু না বলায় বাঁধনের আটকের বিষয়টি নিয়ে তাই গণমাধ্যম কর্মীদের মধ্যে ধোঁয়াশা সৃষ্টি হয়েছে।

পঞ্চগড় সদর থানা পুলিশের ওসি আবু আক্কাস আহমদ বলেন, বৃহস্পতিবার রাতে অভিযুক্ত মারুফ হাসান বাঁধনকে আটক করা হয়েছে। তাকে সংশ্লিষ্ট এলাকার রেল পুলিশের কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছে।

এদিকে আসমা হত্যাকাণ্ডের সুষ্ঠু বিচারের দাবিতে আজ (শুক্রবার) ‘বাঁচাও পঞ্চগড়’ নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠনের আয়োজনে পঞ্চগড়ের চৌরঙ্গী মোড় এলাকায় ঘণ্টাব্যাপী মানববন্ধনের আয়োজন করা হয়। মানববন্ধনে আসমা হত্যাকান্ডের সুষ্ঠু বিচার কে তরান্বিত করতে গণমাধ্যমকর্মী, রাজনৈতিক ব্যক্তিত্ব, বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সদস্যসহ সকল শ্রেণী পেশার মানুষ মানববন্ধনে অংশ নেয়।

ঘণ্টাব্যাপী মানববন্ধনে সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আমিরুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সহসভাপতি আব্বাস আলী, বাংলাদেশ জাসদের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক অধ্যাপক এমরান আল আমিন, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি মির্জা নাজমুল ইসলাম কাজল, পঞ্চগড় নাগরিক কমিটির সাধারণ সম্পাদক এরশাদ হোসেন সরকার, জেলা পরিষদ সদস্য ও নারী নেত্রী আকতারুন নাহার সাকী, জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আবু সালেক, ‘বাঁচাও পঞ্চগড়’র ভারপ্রাপ্ত আহ্বায়ক ও পঞ্চগড় প্রেসক্লাবের সভাপতি সফিকুল আলম, জ্যেষ্ঠ আইনজীবী একেএম আনোয়ারুল ইসলাম খায়ের, জ্যেষ্ঠ সাংবাদিক শহীদুল ইসলাম শহীদ, মামলার বাদী আসমার চাচা মো. রাজু ও স্থানীয় ইউপি সদস্য মোস্তাফিজুর রহমান সাবু, নিহত আসমা আক্তারের বাবা আব্দুর রাজ্জাক ও মা শেফালী বেগম বক্তব্য রাখেন। বক্তারা আসমা হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত অন্যদের গ্রেফতার করে দ্রুত দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

উল্লেখ্য এ ঘটনায় নিহতের চাচা মো. রাজু বাদী হয়ে আসমার কথিত প্রেমিক বাঁধনকে প্রধান আসামি করে রেলওয়ে থানায় একটি হত্যা মামলা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!