বিশেষভাবে সক্ষম তিন জনকে নিয়োগ দিলো দারাজ

অনলাইন ডেক্স । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

মূলধারার সমাজে অন্তর্ভুক্তিতে উৎসাহ প্রদানের জন্য বিশেষভাবে সক্ষম তিন ব্যক্তিকে চাকরিতে নিয়োগ দিয়েছে দারাজ বাংলাদেশ।

বিশেষভাবে সক্ষম ব্যক্তিদেরকে সাধারণত সমাজের মূলধারার মানুষের থেকে দূরে রাখা হয়। ফলে, যোগ্যতা থাকা সত্ত্বেও তারা নিজেদের জীবিকা নির্বাহের জন্য কাজ করার সুযোগ পায় না। এমন মানুষদের কাজের সুযোগ তৈরি করতে কিছু সংগঠন বিভিন্ন ধরণের উদ্যোগ গ্রহণ করে আসছে।

এমনই একটি সংগঠন ‘অদম্য ফাউন্ডেশ’ -এর সাথে দারাজ বাংলাদেশ যৌথ অংশীদারিত্ব করেছে, যারা ২০১৩ সাল থেকে সুবিধাবঞ্চিত মানুষদেরকে অনুপ্রেরণা দিয়ে সমাজে ইতিবাচক পরিবর্তন আনার জন্য এবং বিশেষভাবে সক্ষম ব্যক্তিদেরকে প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে মূলধারার সমাজে অন্তর্ভুক্ত করার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায়, আওতায় দারাজ ৩ জন ব্যক্তিকে নিয়োগ প্রদান করেছে, যারা তাদের শারীরিক সীমাবদ্ধতাকে জয় করে প্রতিযোগিতামূলক চাকরির বাজারে কাজ করার সামর্থ্য রাখেন।

সামাজিকভাবে দায়বদ্ধ প্রতিষ্ঠান হিসেবে দারাজ এমন প্রচেষ্টায় বিশ্বাস করে। একইসাথে প্রতিষ্ঠানটি সবার জন্য সমান অধিকারেও বিশ্বাসী। এজন্যই, এ তিনজন ব্যক্তি তাদের দক্ষতা ও যোগ্যতা দিয়ে যথাযথ নিয়োগ প্রক্রিয়ার মধ্য দিয়েই নিয়োগপ্রাপ্ত হয়েছেন। দারাজে তারা পরিচালনা বিভাগের ‘কোয়ালিটি কন্ট্রোল অফিসার’ হিসেবে যোগদান করেন।
সমাজের কল্যাণ প্রতিষ্ঠায় বিশেষভাবে সক্ষম ব্যক্তিদেরকে এমন সুযোগ প্রদান করতে সামনে দিনগুলোতে আরো অংশীদারিত্বমূলক কাজ করার প্রত্যাশা ব্যক্ত করেছে দারাজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!