মহান স্বাধীনতা ও জাতীয় দিবস স্মরণে॥ টাঙ্গাইলের নাগরপুরে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের উদ্যোগে বর্ণাঢ্য র‌্যালী, বই বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত

মো. রাশেদ খান মেনন (রাসেল), টাঙ্গাইল, বিশেষ প্রতিনিধি । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

টাঙ্গাইলের নাগরপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস স্মরনে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের অঙ্গ সংগঠন “মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডে”র উদ্যোগে বর্ণাঢ্য র‌্যালী, মুক্তিযোদ্ধা বিষয়ক বই বিতরণ, মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। নাগরপুর উপজেলার যদুনাথ পাইলট মডেল স্কুল এন্ড কলেজ প্রাঙ্গণে ৩১ মার্চ শনিবার এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন নাগরপুরের উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) আসমা শাহীন।

সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান নাগরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মাইন উদ্দিন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীরমুক্তিযোদ্ধা মো. রিয়াজ উদ্দিন তালুকদার, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের উপদেষ্টা সাংবাদিক খন্দকার আছাব মাহমুদ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার ও উপজেলা মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন পরিষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ মো. সুজায়েত হোসেন, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড টাঙ্গাইল জেলা শাখার আহবায়ক মোঃ ওমর ফারুক (গেরিলা বিপ্লব), সদস্য সচিব সাংবাদিক ও মানবাধিকার কর্মী মো. রাশেদ খান মেনন (রাসেল), যদুনাথ পাইলট মডেল স্কুল এন্ড কলেজের সহকারী প্রধান শিক্ষক মোঃ শফিকুল ইসলাম সবুজ’সহ অন্যান্য সুধীজন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড নাগরপুর উপজেলা শাখার আহবায়ক মো. আজিজুল হক বাবু। উপস্থাপনায় ছিলেন মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড নাগরপুর উপজেলা শাখার সদস্য সচিব মো. মাইদুল ইসলাম জিপু।

এসময় বীর মুক্তিযোদ্ধাগণ, তাদের পরিবারের সদস্যগণ’সহ বিভিন্ন উপজেলা, পৌর ও ইউনিয়ন শাখার নেতৃবৃন্দ বর্নাঢ্য আয়োজনের ওই অনুষ্ঠানে অংশগ্রহন করেন। আলোচনা সভা ও বই বিতরণ শেষে টেলিভিশন ও বেতারের শিল্পীদের নিয়ে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। অনুষ্ঠানে বেশ কয়েকটি স্কুল ও কলেজের জন্য মুক্তিযুদ্ধ বিষয়ক বই বিতরন করা হয়। বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের অংঙ্গ সংগঠন “মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড “মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নই আমাদের অঙ্গীকার ” এই শ্লোগানকে সামনে নিয়ে দীর্ঘদিন যাবৎ কাজ করে যাচ্ছে। মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড ইতিমধ্যেই ধুমপান মুক্ত সংগঠন হিসেবে সকলের কাছে পরিচিতি লাভ করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!