মোংলায় জমে উঠছে কোরবানির পশুর হাট

মোঃ হাফিজুর রহমান, বাগেরহাট প্রতিনিধি । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

বাগেরহাটের মোংলায় জমে উঠছে কোরবানির পশুর হাট। ‘ঈদুল আযহা’ কোরবানির ঈদকে সামনে রেখে শেষ মুর্হতে জমে উঠেছে মোংলার চটেরহাটে সর্ববৃহৎ কোরবানির পশুর হাট। ঈদের তিন দিন বাকি থাকেতে শেষ মুহুর্তের গরু কেনাবেচায় ব্যাস্ত সময় পার করতে দেখা গেছে পশুর হাটটি’কে। এদিকে বিদেশী গরু না আসায় খুশি বিক্রেতা’রা। তবে দাম কিছুটা কম পাওয়া কিছুটা লোকসানের ইঙ্গিত বিক্রেতাদের। তবে দেশি খামারির মালিকেরা জানান গত বছরের তুলনায় এ বছর গরুর দাম কম।

সরজমিনে গিয়ে দেখা যায় শেষ মুহুর্তে ক্রেতাদের উপছেপড়া ভিড়। স্থনিয় এক খামার মালিক প্রতিবেদক’কে জানান
আমি এই ৮ বছর ধরে গরুর ব্যাবসা করি, কিন্তু এবছর এতো গরু উঠেছে যা অতিতের বছর গুলোতে আমার চোঁখে পরে নাই। এদিকে আমজাদ হোসেন নামক এক গরু ক্রেতা বলেন গত বছরের তুলনায় এ বছর গরুর দাম কিছুটা কম তাই পছন্দ হলে গরু কিনতে পারি কোরবানির জন্য।

বাজার পরিচালনা কমিটির সভাপতি মোঃ মোস্তফা ইজারদার প্রতিবেlক’কে জানান আমাদের বাজার কমিটির পক্ষ থেকে পর্যাপ্ত ব্যবস্থা গ্রহন করা হয়েছে, ক্রেতাসাধারণ যাতে নিরাপদ ভাবে বাজারে এসে পছন্দমত গরু ক্রয় করতে পারে। এক প্রস্নের জবাবে তিনি জানান অন্যান্য বছরের তুলনায় এবছর গরু, মহিষ, ছাগল, ভেড়া ইত্যাদি এতো বেশি যে ভীড় সামলাতেই হিমসিম খেতে হচ্ছে। এদিকে চটেরহাট ফাড়ির এস, আই শেখ রবিউল ইসলাম বলেন বাজারে নিরাপত্তায় আমাদের প্রশাসনের পক্ষথেকে নেয়া হয়েছে পর্যাপ্ত নিরাপত্তা বলায়, বিক্রেতারা যেন কোন ভাবে জালিয়াতির শিকার না হয় জাল টাকার প্রভাবে, সেই লক্ষ রেখে সাদা পোষাকের পুলিশি দজরদারি অব্যহত রয়েছে। পাশাপাশি বাজারের গুরুত্বপূর্ণ পয়েন্টে বসানো হয়েছে সিসি ক্যমেরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!