টাঙ্গাইল জেলা যুবদলের কমিটি স্থগিত

 

 

অনলাইন ডেস্ক  কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

টাঙ্গাইল জেলা বিএনপির নবগঠিত কমিটির বিরুদ্ধে প্রকাশ্য অবস্থান নেয়ার একদিন পরই জেলা যুবদলের কমিটি স্থগিত করেছে কেন্দ্রীয় যুবদল। নতুন কমিটি ঘোষনা ও যুবদলের কমিটি স্থগিতের পর থেকেই টাঙ্গাইল জেলা বিএনপি’র কোন্দল চরম আকার ধারণ করেছে। যেকোন মুহুর্তে রক্তক্ষয়ি সংঘর্ঘের ঘটনা ঘটতে পারে। এরই মধ্যে জেলা যুবদলের কমিটি স্থগিত করায় কোন্দল আরো প্রকাশ্যে রুপ নিয়েছে। ঘোষিত কমিটির চার নেতা ইতিমধ্যেই পদত্যাগ করে তৃনমুলের সমর্থন নিয়ে জেলা বিএনপির পাল্টা কমিটি গঠনের প্রক্রিয়া শুরু করেছেন। পাল্টা কমিটির সভাপতি হিসেবে আলী ইমাম তপন ও সাধারণ সম্পাদক হাসানুজ্জামিল শাহীন মনোনিত হতে পারেন বলে জানা গেছে।
দলীয় সূত্র জানায়, গত ২৬ মে কেন্দ্র থেকে জেলা বিএনপির সভাপতি, সাধারণ সম্পাদকসহ ৩০টি পদে নাম ঘোষনা করা হয়। কমিটির সভাপতি করা হয় বিদায়ী কমিটির সাধারণ সম্পাদক শামসুল আলম তোফাকে। সাধারণ সম্পাদক করা হয় বিদায়ী কমিটির সাংগঠনিক সম্পাদক ফরহাদ ইকবালকে। নবনির্বাচিত সভাপতি সাবেক উপমন্ত্রী আব্দুস সালাম পিন্টু এবং যুবদলের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকুর ভাই। কমিটিতে তাদের অনুসারিদের প্রাধান্য দেয়া হয়েছে। পদ বঞ্চিতদের অভিযোগ, সুলতান সালাউদ্দিন টুকু কেন্দ্রে প্রভাব বিস্তার করে তাদের অনুসারিদের দিয়ে নতুন কমিটি করিয়েছেন।
নবগঠিত এই কমিটি বাতিলের দাবিতে গত বৃহস্পতিবার (১ জুন) বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জেলা বিএনপির একাংশ। পরে টাঙ্গাইল প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে নবগঠিত কমিটি থেকে সহসভাপতি আলী ইমাম তপন ও হাসানুজ্জামিল শাহীন, যুগ্ম সম্পাদক খন্দকার আহমুদল হক শাতিল ও সাংগঠনিক সম্পাদক আশরাফ পাহেলী পদত্যাগের ঘোষনা দেন। সংবাদ সম্মেলনে তারা জানান, কেন্দ্রীয় বিএনপি ঘোষিত সকল কর্মসূচি তারা জেলায় পালন করবে। এই কর্মসূচি পালন নিয়েই দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের আশংকা করা হচ্ছে। এই ঘটনার পরদিন গত শুক্রবার (২ জুন) জেলা যুবদলের কমিটি স্থগিত করেছে কেন্দ্রীয় যুবদল।

jubodol

 

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!