ঢাকার বিপক্ষে সাকিবদের বড় জয়

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) রবিবার দিনের দ্বিতীয় ম্যাচে ঢাকা ডাইনামাইটসের বিপক্ষে ছয় উইকেটের বড় জয় পেয়েছে রংপুর রাইডার্স।

মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে ১.৪ ওভার হাতে রেখে এই জয় তুলে নেয় সাকিব আল হাসানের দল।

১৩৬ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরু থেকেই ঢাকার বোলারদের উপর চেপে বসে সিমন্স-সৌম্যরা। প্রথম উইকেটের পতন ঘটে দলীয় ৩৮ রানের মাথায় সৌম্য সরকার ব্যক্তিগত ২১ রানে আবুল হোসেনের বলে সাজঘরে ফেরেন। এরপর জহুরুল ইসলাম অমি সিমন্সকে নিয়ে দলের হাল ধরতে চাইলেও তা খুব বেশীক্ষণ স্থায়ী হয়নি।

১৭ রান যোগ করতেই সেই আবুল হোসেনের শিকার হন সিমন্স। তৃতীয় উইকেটটি পড়ে ৭৪ রানে। মুস্তাফিজুর রহমানের একটি বল সাকিব আল হাসান উড়িয়ে মারলেও, সেটার দূরত্ব ছিলো উইকেটের পাশেই। ফলে সহজেই তালুবন্দী করেন বোলার মুস্তাফিজ। আউট হওয়ার আগ পর্যন্ত সাকিব আল হাসান খেলেন আট রানের ইনিংস।

রংপুর রাইডার্সের পক্ষে সর্বোচ্চ ৩৫ রানের অপরাজিত ইনিংস খেলেন জহুরুল। ঢাকার পক্ষে আবুল হোসেন দুইটি উইকেট তুলে নেন।

এর আগে টসে জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে সাত উইকেট হারিয়ে ১৩৬ রান তোলে কুমার সাঙ্গাকারার ঢাকা ডাইনামাইটস।

ওই ইনিংসে শামসুর রহমান আর সাদমান ইসলামের ওপেনিং জুটি ভাঙতে চার ওভারের বেশি সময় নেয়নি সাকিবের রংপুর।

দলের রান যখন ১৯, তখন সৌম্য সরকারের এক চমৎকার থ্রোয়িং-এ ব্যক্তিগত ১৬ রানে আউট হন সাদমান। আরেক ওপেনার শামসুর একদমই ভালো করতে পারেন নি। সাত বলে চার রান করে সাকিবের বলে এলবিডব্লু হয়ে সাজঘরে ফেরেন তিনি।

তিন নম্বরে ব্যাট করতে নামা সৈকত আলী,অধিনায়ক কুমার সাঙ্গাকারা আর নাসির হোসেন মিলে রান ১০০-এর গন্ডি পার করান ১৬তম ওভারে।

১৩ বলে ১৮ করা সৈকত আর ২৮ বলে ৩০ করা নাসির,দুইজনকেই আউট করেন স্পিনার আরাফাত সানি। অধিনায়ক সাঙ্গাকারাও এদিন খুব একটা ব্যাট হাতে সুবিধা করতে পারেননি। ২৩ বলে মাত্র ২৯ রান করে রান আউটের শিকার হন তিনি।
ডাইনামাইটসের ডাচ তারকা রায়ান টেন ডেসকট ব্যর্থ হয়েছেন এদিন। ১২ বল খেলে মাত্র ছয় রান করেন তিনি।

ইনিংসের তৃতীয় রান আউটের শিকার হওয়া মোসাদ্দেক হোসেনের ১০ বলে ১৩ আর সোহেইল খানের ৫ বলে করা অপরাজিত ৮ রানে ঢাকার সংগ্রহ দাঁড়ায় সাত উইকেটে ১৩৫ রান। রংপুরের হয়ে সানির দুই উইকেটের পাশাপাশি ড্যারেন স্যামি আর অধিনায়ক সাকিব পেয়েছেন একটি করে উইকেট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!