ভারতের মতো দেশে দু’একটা ধর্ষণ হতেই পারে: বিজেপি মন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

ভারতের মতো দেশে দু’একটা ধর্ষণ হতেই পারে। রোববার এমন বেফাঁস মন্তব্য করেছেন কেন্দ্রীয় শ্রমমন্ত্রী সন্তোষ গাঙ্গওয়ার। খবর হিন্দুস্তান টাইমস।
সন্তোষ গাঙ্গওয়ার বলেন, ধর্ষণের ঘটনা দুর্ভাগ্যজনক। কিন্তু সবসময় এই ঘটনা আটকানো যায় না। সরকার সক্রিয় রয়েছে। বেশ কিছু ক্ষেত্রে ব্যবস্থাও নিয়েছে। এতো বড় দেশে দুই একটা ঘটনা ঘটতেই পারে। ঘটনাগুলোকে এতো বড় করে দেখানো উচিত নয়।
এ নিয়ে নতুন বিতর্কের মুখোমুখি মোদি সরকার। কাশ্মীরে শিশুকন্যা আসিফা ধর্ষণ ইস্যু সামনে আসার পরেই গ্রেপ্তার হওয়া অভিযুক্তদের সমর্থনে রাস্তায় মিছিল করেছিলেন জম্মু-কাশ্মীরের দুই বিজেপি নেতা। ফলে প্রচণ্ড অস্বস্তিতে পড়ে কেন্দ্রীয় সরকার। সমালোচনার মুখে পড়ে বিতর্ক চাপা দিতে তড়িঘড়ি করে ওই দুই বিজেপি নেতাকে কাশ্মীরের মন্ত্রিসভা থেকে পদত্যাগ করতে বাধ্য করা হয়। আর এই মধ্যেই এমন মন্তব্য করলেন কেন্দ্রীয় শ্রমমন্ত্রী সন্তোষ গাঙ্গওয়ার।

মন্ত্রীর বক্তব্যের পর দেশজুড়ে আবারও সমালোচনা শুরু হয়েছে। এবার বিজেপির ওই মন্ত্রী টুইট করে দাবি করেন, মিডিয়া তার কথার অপব্যাখ্যা করছে। এ ব্যাপারে মিডিয়াকে আরও দায়িত্ববান হতে হবে।

এদিকে, ১২ বছরের কম বয়সী শিশু ধর্ষকদের মৃত্যুদণ্ডের বিধান রেখে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে কেন্দ্রীয় মন্ত্রিসভার বৈঠকে একটি অধ্যাদেশ পাস হয়। শনিবার মন্ত্রিসভার ওই বৈঠকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে নতুন এই বিধানের বিষয়টি প্রস্তাব করা হয়। কেন্দ্রীয় মন্ত্রিসভায় পাস হওয়া সেই অধ্যাদেশে রোববার স্বাক্ষর করেছেন দেশটির রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!